শিক্ষক হেনস্তা ও হত্যার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট শ্রীমঙ্গলের মানববন্ধন

0
286
শিক্ষক হেনস্তা ও হত্যার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট শ্রীমঙ্গলের মানববন্ধন
শিক্ষক হেনস্তা ও হত্যার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট শ্রীমঙ্গলের মানববন্ধন

কাওছার ইকবাল, শ্রীমঙ্গল, মৌলভীবাজার,থেকেঃ শিক্ষক হেনস্তা ও হত্যার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ‘রুখে দাঁড়াও বাংলাদেশ’ শিরোনামে সম্মিলিত সাংস্কৃতিক জোট, শ্রীমঙ্গলের আয়োজনে ২ জুলাই ২০২২, শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে অনুষ্ঠিত হয় মানববন্ধন।
উচ্ছ্বাস থিয়েটারের সাধারণ সম্পাদক নীতেশ সূত্রধরের উপস্থাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল নাগরিক কমিটির সভাপতি অধ্যক্ষ সাইয়্যিদ মূয়ীজুর রহমান, অনুশীলন চক্রের সভাপতি লেখক দ্বীপেন্দ্র ভট্টাচার্য, লেখক গবেষক সৈয়দ আমিরুজ্জামান, উদীচী শিল্পী গোষ্ঠী শ্রীমঙ্গল শাখার সভাপতি নীলকান্ত দেব, ডাঃ একরামুল কবির, প্রান্তিক থিয়েটারের সভাপতি প্রনবেশ চৌধুরী অন্তু, দ্রুম থিয়েটারের সভাপতি বাবলু রায়, নৃত্যশিল্পী সংস্থার সভাপতি অনিতা দেব, শ্রীমঙ্গল থিয়েটার পংকজ কুমার নাগ প্রমূখ।
মানব বন্ধনে বক্তারা বলেন, সারাদেশে অব্যাহত ভাবে শিক্ষকদের টার্গেট করে হেনস্তা করা হচ্ছে, এমনকি হত্যা পর্যন্ত করা হচ্ছে যা শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার পায়তারা। কারা এসব ষড়যন্ত্র করছে তা রাষ্ট্রকে খুঁজে বের করতে হবে। পিতা-মাতার পরই একজন শিক্ষকের স্থান। সে জায়গায় শিক্ষকরা আজ হেনস্তা, নির্যাতনসহ হত্যার শিকার হচ্ছেন। এসব কারণে শিক্ষকদের অসহায়ত্বতা প্রকাশ পাচ্ছে। পরিকল্পিত ভাবে ভয়ভীতি সৃষ্টি করে শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা ব্যবস্থাকে ভেঙ্গে ফেলার চক্রান্তে লিপ্ত হয়েছে একটি মহল। এদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জোর দাবী জানান মানববন্ধনের বক্তারা।
এসময় অনুষ্ঠানস্থলে গণসংগীত পরিবেশ করেন, সুশীল শীল, সুজা উদ্দিন হামিম, প্রনবেশ চৌধুরী অন্তু, উজ্জ্বল আচার্য অনিতা দেব, শেলী সুত্রধর, সাজ্জাদ করিম, পংকজ কুমার নাগ, ঝিনুক এষ চৌধুরী প্রমূখ।

সবশেষে সম্মিলিত সাংস্কৃতিক জোট শ্রীমঙ্গলের সমন্বয়ক সাংবাদিক মোঃ কাওছার ইকবাল শিক্ষক হত্যা ও নির্যাতনের নিন্দা জানিয়ে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে মানববন্ধন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন