শিশু পর্নোগ্রাফার সন্দেহে শিশু সাহিত্যিকসহ গ্রেফতার-৩

    0
    296

    আমারসিলেট24ডটকম,১২জুনঃ আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফির সঙ্গে জড়িত সন্দেহে শিশুসাহিত্যিক ওআলোচিত্রী টিপু কিবরিয়াসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্তবিভাগ (সিআইডি)। গতকাল ও আজ বৃহস্পতিবার রাজধানীর মুগদা ও খিলগাঁও থেকে তাদের গ্রেফতার করা হয়।

    আজ বিকেল চারটায় রাজধানীর মালিবাগ মোড়ে সিআইডি কার্যালয়ে একসংবাদ সম্মেলন করে সিআইডির অতিরিক্ত মহাপরিদর্শক মোঃ মোখলেসুর রহমান জানান, ইন্টারপোল থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সিআইডি এই অভিযান চালায়। এক ছেলে শিশুকেও উদ্ধার করা হয়েছে।
    সিআইডি কর্মকর্তা জানান, ইন্টারপোল ২০০৫ সাল থেকে বাংলাদেশের শিশুপর্নোগ্রাফি বিদেশে পাচার হয় বলে অভিযোগ পায়। তারা দীর্ঘদিন ধরে অভিযোগটির বিষয়ে নজরদারি করছিল। একপর্যায়ে তারা টিপুর চেহারা শনাক্ত করতেপারে। ২০১৪ সালে ইন্টারপোল নিশ্চিত হয়, এটি টিপু কিবরিয়া। মুগদায় তারএকটি স্টুডিও আছে। সেখানে ছেলে পথশিশুদের পর্নোগ্রাফি করতেন টিপু।
    সপ্তাহ খানেক আগে ইন্টারপোল বিষয়টি সিআইডিকে জানায়। এর ভিত্তিতে সিআইডিপ্রথমে খিলগাঁও থেকে টিপু কিবরিয়াকে আটক করে। পরে তাকে নিয়ে তারস্টুডিওতে গিয়ে নুরুল ইসলাম ও শাহারুল নামের দুজনকে গ্রেফতার করে পুলিশ।
    পুলিশের দাবি, টিপু কিবরিয়া স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরে শিশুপর্নোগ্রাফির সঙ্গে জড়িত।সৌদি আরব সহ, জার্মানি, যুক্তরাজ্য,অস্ট্রেলিয়ায় এগুলো বিক্রি করা হতো। এক জার্মান ও এক সৌদি নাগরিকের সঙ্গে তার আর্থিক লেনদেনের প্রমাণ ও পেয়েছে বলছে পুলিশ।
    টিপু কিবরিয়ার মূল নাম ফখরুজ্জামান। তিনি দীর্ঘদিন ঢাকায় “রহস্য” নামের মাসিক প্রকাশনায় কাজ করতেন বলে জানা গেছে। তার বদলে শাহারুল  নামের একজন আর্থিক লেনদেন গুলো দেখতেন।
    সিআইডির সংঘবদ্ধ অপরাধ নিয়ন্ত্রণ বিভাগের অতিরিক্ত ডিআইজি শাহ আলম এর সূত্রে জানা যায়, টিপু কিবরিয়ার ৫০টির ওপর বই আছে।তিনি একজন ফ্রিল্যান্স আলোকচিত্রী ও বটে।