শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার’র ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন এমপি পলক

0
176

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: ২০৪১ সালের মধ্যে সাশ্রয়ী,টেকসই,বুদ্ধিদীপ্ত,উদ্ভাবনী ও জ্ঞানভিত্তিক “স্মাট বাংলাদেশ” গড়ার লক্ষ্যে নড়াইলে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার এর ভিত্তি প্রস্তরের উদ্বোধন করলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রি জুনাইদ আহ্মেদ পলক-এমপি।
এ সময় মন্ত্রী বলেন, এসএসসি-এইচএসসি পাশ করার পর একটি জেলা-উপজেলা থেকে তরুন-তরুনীদেরকে আমরা ওই জেলাতে যাতে কর্মসংস্থান সৃষ্টি করতে পারি। সকলেরই উচ্চ শিক্ষার দরকার নেই। যারা শিক্ষক, গবেষক, উদ্ভাবক হতে চান, তারাই শুধু বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার জন্য যাবেন। শেখ কামাল আইটি পার্ক চালুর পর ৩মাসের সার্কিফিকেট কোর্স, ৬মাসের ডিপ্লোমা কোর্স, এইভাবে ছোট ছোট কোর্স রেখে মোবাইল এপ্লিকেশনস্ , ওয়েব সাইট ডেভোলপমেন্ট, গেম ডেভোলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং এই সম্পর্কে আমাদের তরুন তরুনীদেরকে প্রশিক্ষণ দিয়ে নড়াইলের মাটি থেকে প্রতিবছর যাতে ১হাজার তরুন তরুনীর কর্মসংস্থান হয় তার জন্যই ৭৬ কোটি টাকা ব্যায়ে আজকে শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হলো।
শুক্রবার বিকালে সদর উজেলার আউড়িয়া ইউনিয়নের সীমাখালীতে ৭৬ কোটি টাকা ব্যয়ে ৭ তলা বিশিষ্ঠ শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার এর ভিত্তি প্রস্তরের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এর সভাপতিত্বে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, প্রকল্প পরিচালক মোহাম্মদ আতিকুল ইসলামসহ সরকারি কর্মকর্তা, পৌর মেয়র আঞ্জুমান আরা,জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ রেজাইল করিম।
উদ্বোধন শেষে নাকসী আবু বক্কার সিদ্দিকী মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক থিম সং ও তথ্য চিত্র প্রদর্শন,১৬ জন স্মার্ট নারী উদ্যোক্তাদের মাঝে চেক বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রি জুনাইদ আহ্মেদ পলক -এমপি ।
প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু।
সমাপনী বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।
আওয়ামীলীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতা-কর্মিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী নড়াইল সদর উপজেলা চত্বরে জয় সেট সেন্টারের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন।