শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এক মূর্তপ্রতীকঃএমপি আবু জাহির

0
277

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ গণতন্ত্র ও উন্নয়নের পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনারও ‘মূর্ত প্রতীক’ বলে উল্লেখ করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শুধু মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক নন, তিনি হচ্ছেন অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক। সাম্প্রদায়িক অপশক্তি; যারা মাঝে-মধ্যে মাথাচাড়া দিয়ে ওঠে, তাদেরকে অবদমিত করতে হলে শেখ হাসিনার কোনও বিকল্প নাই।
তিনি মঙ্গলবার (৪ অক্টোবর২০২২) হবিগঞ্জ জেলার সদরসহ শায়েস্তাগঞ্জ পৌরসভায় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন এবং পূজারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।
এ সময় এমপি আবু জাহির এর সঙ্গে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
আবু জাহির এমপি আরও বলেন, ‘১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর আমাদের রাষ্ট্রের অসাম্প্রদায়িক চেতনাকে নষ্ট করা হয়েছিল, রাষ্ট্রের মধ্যে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হয়েছিল, রাষ্ট্রকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চালানো হয়েছে।’ তিনি বলেন, ‘আজও আমরা দেখতে পাই যে সাম্প্রদায়িক অপশক্তি, সাম্প্রদায়িকতাকে নিয়ে যারা রাজনীতি করে, তারা বিভিন্ন সময় সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টি করার অপচেষ্টা চালায়, এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে’। এমপি আবু জাহির মঙ্গলবার দুপুরে শায়েস্তাগঞ্জ পৌরসভার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন। পরে রাত পর্যন্ত তিনি হবিগঞ্জ শহরে পূজামন্ডপ গুলোতে গিয়ে পূজারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরানসহ হিন্দু কমিউনিটির নেতৃবৃন্দরাওউপস্থিত ছিলেন।