ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাঃঅভিযোগ অস্বীকার

    0
    177

    আমারসিলেট24ডটকম,১৯নভেম্বরঃ মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে শ্রীমংগল ভাড়াউড়া চা বাগানে আসামি ধরতে গেলে ৪ এস আই সহ ৫ পুলিশ আহত হয়েছে ,একই ঘটনায় শ্রীমঙ্গল উপজেলার ভাইস চেয়ারম্যান সাগর হাজরার পিতা ভানু হাজরা ও তার মাতা আহত হয়ে বাগান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

    জানা যায় গত ১৭ নভেম্বর সোমবার সকালে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া চা বাগান এলাকায় শ্রমিক ও বাগান কর্তৃপক্ষের মাঝে এক অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ব্যাপারে  বাগান ম্যানেজারের পক্ষ থেকে শ্রীমঙ্গল উপজেলা ভাইস-চেয়ারম্যান ও তার তিন ভাইকে অভিযুক্ত করে জেমস ফিনলে চা কোম্পানির সহকারী ব্যবস্থাপককে আহত করার অভিযোগে শ্রীমঙ্গল থানায় মামলা করা হয়।

    পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ১০ টার দিকে ওই চা বাগানে আসামি ধরতে গেলে আসামিদের আত্মীয় স্বজন পুলিশের উপর বিনা উস্কানিতে চড়াও হয় যার ফলে ৪ এস আই সহ ৫ পুলিশ আহত হয়েছে।

    অপর দিকে বর্তমান শ্রীমংগল উপজেলার ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা বলেন,”ওই ঘটনার সময় আমি বাসায় ছিলাম না পরে এলাকার লোকজন এবং মা বাবার কাছ থেকে শুনেছি পুলিশ আমাদের বাড়িতে এসে আমাকে না পেয়ে বাড়ির মহিলাদের প্রতি অশালীন আচরণ করেছে একই সাথে আমার মা বাবার সাথে ও খারাপ আচরণ করেছেন এমন কি আমার বৃদ্ধ মা বাবাকে টেনে হেঁচড়ে অপমান করেছেন।এ ঘটনা এলাকা বাসী দেখে ক্ষেপে গিয়ে পুলিশকে ইট পাটকেল ছুঁড়েছে এক পর্যায়ে পুলিশ আমাদের বাড়ি থেকে চলে আসে। তবে বাগান ব্যবস্থাপকদের ওপর হামলার ঘটনায় নিজেদের সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করেছেন ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা।

    ঘটনার বিবরণে জানা যায়, প্রায় বছরখানেক পূর্বে ভুরভুরিয়া বাগানের এক মহিলা শ্রমিকের ওপর বাগান কর্মকর্তা কর্তৃক নির্যাতনের অভিযোগে শালিশের মাধ্যমে তা শেষ হয়।আরও জানা যায়,ওই নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে এখনো পুলিশি হয়রানি করার ফলে বাগান ম্যানেজারকে আটক করে কিছু শ্রমিকরা।এক পর্যায়ে খবর পেয়ে বাগানের অন্য কর্মচারীরা মাহমুদ হাসানকে উদ্ধার করে।

    অন্য আরেকটি সুত্র থেকে জানা যায়, নারী শ্রমিকদের প্রতি বাগানের কিছু কর্মকর্তা কর্মচারিদের অনাকাঙ্ক্ষিত আচরণে ও এ হামলার ঘটনা ঘটে থাকতে পারে। তবে বাগান কর্তৃপক্ষ তা অস্বীকার করেছেন।

    অপর একটি সুত্র জানা যায়,শ্রীমঙ্গলে জেমস ফিনলে চা কোম্পানির মালিকানাধীন ভাড়াউড়া চা বাগানের একটি ঝিল (জলাধার) দখল সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটেছে। এসময় আহত ম্যানেজার জহিরুল ইসলাম পালিয়ে গেলেও মাহমুদ হাসান শ্রমিকদের হাতে আটকা পড়েন।হামলাকারীরা তাকে বাগানের নাচ ঘরে নিয়ে আটকে রাখে।খবর পেয়ে বাগানের কর্মচারীরা মাহমুদ হাসানকে উদ্ধার করে।

    পরে উভয় ব্যবস্থাপককে চিকিৎসার জন্য মৌলভীবাজার হাসপাতালে পাঠানো হয় বলে জানায় ওই সুত্র।