শ্রীমঙ্গলসহ সাড়া বাংলাদেশে ঈদে মিলাদুন্নবী উদযাপিত

    0
    777

    আমারসিলেট24ডটকম,০৪জানুয়ারীঃ আজ সাড়া বাংলাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপিত হচ্ছে।শ্রীমঙ্গলসহ দেশের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে সুন্নি মুসলিমরা।

    পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষ্যে আজ রোববার ৪ জানুয়ারি ২০১৫ ইং বারোই রবিউল আউয়ালের এ দিনটি বিশ্ব মানবতার মুক্তির দিশারী পথ প্রদর্শক মহানবীর শুভ জন্ম দিন। এ দিনেই এ ধরাতে আগমন করেছিলেন মানব জাতির শিরোমণি বিশ্বনবী তাজেদারে মদিনা হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু তায়ালা আলাইহে ওয়া সাল্লাম।

    আবার একই দিনেই তিনি পর্দা করেন বলে বেশির ভাগ ওলামাদের মত।

    গোটা জগতের ধর্ম প্রান মুসলমানদের কাছে সবচেয়ে গুরুত্ব পূর্ণ দিন পবিত্র ঈদে মিলাদুন্নবী(দঃ)। কারণ হিসেবা তারা জানান যদি মহানবীর শুভ জন্ম দিন না হত তাহলে আমরা ইসলাম ও কোরআন পেতাম না। বিশ্ব মুসলিম সম্প্রদায়ের সঙ্গে বৃহত্তর সিলেটের মৌলভীবাজার, সুনামগঞ্জ,হবিগঞ্জ, সিলেট সহ বিভিন্ন উপজেলা থেকে গ্রামে গঞ্জে ও এ উত্সব নানা কর্মসূচির মধ্য দিয়ে পবিত্রতম এ দিনটি উদযাপিত হয়েছে।

    পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে শ্রীমঙ্গলের সিরাজ নগর মাদ্রাসা, শফিকিয়া মাদ্রাসা,সাতগাও মাদ্রাসা, আনওয়ারুল উলুম মাদরাসা,তালামিযে ইসলাম, ইসলামী ছাত্র সেনা সহ বিভিন্ন সংগঠনের আয়োজনে সকাল থেকে শ্রীমঙ্গল শহরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) এর আনন্দ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিন করে ।

    এতে সর্বস্তরের মুসলিম জনতাকে অংশ গ্রহন করতে দেখা যায়।