শ্রীমঙ্গলে কৃষি প্রযুক্তি মেলায় সমাজ কল্যাণ মন্ত্রী

    0
    218

    আমারসিলেট24ডটকম,৩০নভেম্বর,জি,এম সাইফুলঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় স্থানীয় কৃষকদের আধুনিক কৃষি কাজে সম্পৃক্ত করার লক্ষ্যে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ও ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রজেক্ট এর সহযোগীতায় শ্রীমঙ্গলে ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেছেন সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসীন আলী।

    উপজেলা কৃষি কর্মকর্তা সুকল্প দাশ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে মেলা উদ্ভোধন করেন সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এম পি।আজ রোববার সকাল থেকে ৩ দিন ব্যাপী এই মেলা চলবে।

    মেলা অনুষ্ঠানে সমাজ কল্যাণ মন্ত্রী তার বক্তব্যে কৃষকদের লক্ষ্য করে বলেন,উন্নত প্রযুক্তি ব্যাবহার করে ৩ ফসলের জমিকে ৫ ফসলি জমি করার চেষ্টা করেন।

    তিনি মুক্তি যোদ্ধাদের বলেন, আমি আইলে তোমরা পিছনে থাক ? এটা অইলনা তোমরা সামনে আস। একথা বলে তিনি মুক্তি যোদ্ধাদের সামনে নিয়ে আসেন।

    একই সাথে প্রশাসনের প্রতি মুক্তি যোদ্ধাদেরকে যথাযত সম্মান দেখানোর  ও আহ্বান জানান।

    স্থানীয় চেয়ারম্যানদের পক্ষ থেকে ৫ নং  কালাপুর ইউ/পি চেয়ারম্যান মুক্তি যোদ্ধা আব্দুল মতলিব সমাজ কল্যাণ মন্ত্রীকে লক্ষ্য করে বলেন, আপনি শুধু আমাদের না, আপনি ৩৬০ আওলিয়ার পুন্যভুমির মন্ত্রী।

    মির্জাপুর ইউ/পির চেয়ারম্যান ফিরুজ মিয়া তার বক্তব্যে বলেন, শ্রীমঙ্গল উপজেলার সকল পাহাড়ি ছড়া (খাল) গুলোকে শুকনো মৌসুমে কৃষি কাজে পানির অভাব পুরনে খনন জরুরী। তিনি সমাজ কল্যাণ মন্ত্রী কে অনরোধ করেন পাহাড়ি ছড়া গুলোকে পানি প্রবাহের উপযোগী করে দেয়ার ব্যাবস্থা করে দিতে।

    উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব বলেন,আওয়ামীলীগ সরকার যখন ক্ষমতায় আসেন তখন দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ থাকে,কারণ এ সরকার কৃষিতে অধিক পরিমাণ প্রণোদনা দেয়।শ্রীমঙ্গল উপজেলা ও খাদ্যে স্বয়ং সম্পূর্ণ রয়েছে বলে জানান তিনি।

    প্রবীণ সাংবাদিক ও সাবেক পৌর চেয়ারম্যান এম, এ, রহিম বলেন,যে যেখানে আছেন সেখান থেকে উন্নত জাতের ফসল উৎপাদন করেন। দেশকে স্বনির্ভর করে গড়ে তুলুন। পরে ৭১ এ শহীদ কয়েকটি পরিবারের সদস্যদের সাথে সমাজ কল্যাণ মন্ত্রীর পরিচয় করিয়ে দেন তিনি।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক তার শেষ বক্তব্যে কৃষকদের প্রতি জৈব সার ব্যবহারের মাধ্যমে বিষ মুক্ত ফসল ফলানোর জন্য আহ্বান জানান।

    সভায় উপজেলার বিভিন্ন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।