শ্রীমঙ্গলে চতুর্থ ধাপে ১৬২টি গৃহসহ ৯৬০ পরিবারকে ভূমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
621

আমার সিলেট রিপোর্ট: সারা দেশের সাথে শ্রীমঙ্গলেও ভূমি ও গৃহহীন পরিবারকে ২শতক জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম ভার্চুয়ালি শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এরই অংশ হিসেবে আজ আরও ১৬২টি গৃহহীন পরিবার পেল নিজস্ব ঠিকানা।
উপজেলা প্রশাসনের সূত্র মতে ১৬২ টি ঘরসহ এ পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলায় ৯৬০টি ঘর ভুমি ও গৃহহীনদের হস্তান্তর করা হয়েছে।
৯ আগস্ট বুধবার সকাল দশটায় ভার্চুয়ালি মোনাজাত শেষে এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৪র্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রমে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান’র সভাপতিত্বে ও চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরপদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ,অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ তালুকদার।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আছাদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রধান ডাক্তার মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী,শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা এম এ মতলিবসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক জগৎজ্যেতি ধর শুভ্র, সাংগঠনিক সম্পাদক মো. বেলায়েত হোসেন এবং সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, শ্রীমঙ্গল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা সংক্রান্ত সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা ডক্টর মোহাম্মদ আব্দুস শহীদ এমপি বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া যারা যখন গৃহহীন বা ভুমিহীন হবেন সরকার তখনই এর ব্যবস্থা গ্রহণ করবে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন সাংবাদিকদের লেখনীর কারণেই আজকে এত বড় একটি কাজ আমাদের সফল হয়েছে। এজন্য তিনি সাংবাদিক মহলকে ধন্যবাদ জানান এবং সাংবাদিক মহলের পক্ষ থেকে বর্তমান সরকারের এ ধরনের দৃষ্টান্তমূলক কাজের জন্য ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এ ধরনের আরো ভালো উদ্যোগ নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।