শ্রীমঙ্গলে চিকিৎসার্থীদের অনুদান ও কৃষি উপকরণ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে কৃষিমন্ত্রী

0
95
শ্রীমঙ্গলে চিকিৎসার্থীদের অনুদান ও কৃষি উপকরণ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে কৃষিমন্ত্রী

আমার সিলেট শ্রীমঙ্গল রিপোর্ট:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ধুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের চিকিৎসায় সরকারি অনুদান,কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও ফলজ গাছ বিতরণ উদ্বোধন করেন কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ডক্টর মোহাম্মদ আবদুর শহীদ এমপি।
আজ বৃহষ্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে তিনটি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ ও কৃষি যন্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।
এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোহাম্মদ আব্দুস শহীদ এমপি।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব এর সভাপতিত্বে উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জল্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১৩ জন রোগীকে ৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন এবং উপস্থিত কৃষকদের মাঝে বিনামূল্যে ৫‍ থেকে ১০ কেজি করে সার, বীজ ও ফলজ ছাড়া প্রদান করা হয়।
কৃষি বিভাগের কর্মসূচির আওতায় মোট ৩ হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে সার ও বীজ প্রদান করা হবে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩০ জন করে ভুট্রা মাড়াই যন্ত্র,পাওয়ার স্পেয়ার,এলএলপি ও হোস পাইপ যন্ত্র বিতরণ করা হয়।
এছাড়া অনাবাদি পতিত ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় মুজিব নগর আশ্রয়ণে ( মাজদিহি) ৬০০ পরিবারের মাঝে খরিপ-২ মৌসুমের সবজী বীজ, রাসায়নিক সার, নেট, ঝাঁঝড়ি, ফলের চারা ও সাইনবোর্ড বিতরণ করা হয়।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, কৃষি সম্প্রসারন অধিদপ্তর মৌলভীবাজারের উপ-পরিচালক সামসুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মো. রকিব উদ্দিন, জেলা্য কৃষি কর্মকর্তা মোনালিসা সুইটি,উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব ভেবুল। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. কৃষিবিদ মো. মহিউদ্দিন, ভাইস চেয়ারম্যান রাজু দেব রিটন, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা খাতুন, ভুনবীর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, কালাপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মতলিব,পুলিশ পরিদর্শক (অপারেশন) তাপস চন্দ্র রায়সহ আওয়ামী লীগের অন্যান্য নেতা কর্মীবৃন্দ।