শ্রীমঙ্গলে ট্রেনে পাচারকালে যবেহকৃত বস্তাবন্দি হরিণ উদ্ধার !

0
288

নিজস্ব প্রতিনিধি,আমার সিলেট রিপোর্টঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কালনী ট্রেন থেকে জবাই করা একটি হরিণ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি-২০২৩ ) সকালে সিলেট থেকে ছেড়ে আসা কালনী ট্রেনের ইঞ্জিন রুমের কাছ থেকে বস্তাবন্দী থাকা জবাইকৃত হরিণটি উদ্ধার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ে সংলগ্ন কয়েকজনের সাথে কথা হলে তাদের একজন জানিয়েছেন “এটি নতুন কিছু নয় এগুলো অনেক বড় চক্রের ব্যাপার, এত বড় সিন্ডিকেটের বিরুদ্ধে কথা বলা যাবে না!তবে এ কথা বলতে পারি রেলের ড্রাইভাররা যত্নসহকারে অবৈধ মালামাল আনা নেওয়া করে”!
অন্যদের থেকে জানা যায়,ট্রেনের ভেতরে বস্তায় কিছু রয়েছে দেখে রেল পুলিশের সন্দেহ হলে বস্তাটি খুলে সেখান থেকে একটি জবাই করা হরিণ উদ্ধার করা হয়। পরে হরিণটি উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে রেলওয়ে পুলিশ।
এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কর্ণ চন্দ্র মল্লিক এক প্রশ্নের জবাবে আমার সিলেটকে বলেন, “আমাদের কাছে জবেহ করাটাই মনে হচ্ছে এছাড়া অন্য কোন এ্যাবনরমাল বিষয় আমাদের কাছে ধরা পড়েনি।
উল্লেখ্য, এর সর্বশেষ বিষয়ে শ্রীমঙ্গল রেলওয়ে থানার ওসি সাইফুল ইসলাম’র সাথে কথা বলার জন্য যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। গতরাত থেকে তার সরকারি মোবাইল নাম্বারটিতে ঢুকা সম্ভব হয়নি ফলে এ ব্যাপারে সর্বশেষ তথ্য এখনো জানা যায়নি।