শ্রীমঙ্গলে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধন ও পুরস্কার বিতরণ

0
287

নূর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) উদ্যোগে উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ প্রদর্শনী সপ্তাহ ২০২৩ উপলক্ষে শ্রীমঙ্গল প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গণে আজ দুপুরে ‘প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল থেকে শুরু করে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত শ্রীমঙ্গল সাগর দিঘি রোডস্থ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে ও শ্রীমঙ্গল উপজেলা প্রণিসম্পদ কর্মকর্তা ডা.কর্ণ চন্দ্র মল্লিকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিটল আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত,জেলা প্রণিসম্পদ কর্মকর্তা,ডাঃ মোঃ আব্দুস ছামাদ,উপজেলা ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন এর সভাপতি মোঃ আফজাল হক,শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ইমাম হোসেন সোহেল।
উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি আনিসুল ইসলাম আশরাফী।


এসময় আরো উপস্থিত ছিলেন মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিছলু, শ্রীমঙ্গল প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল সকল কর্মকর্তাসহ শ্রীমঙ্গল উপজেলা মৎসলীগ সভাপতি আসিকুর রহমান আসিক প্রমুখ।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে অর্ধশতাধিক স্টলে উপজেলার খামারিরা, এনজিও সংস্থা ও ভেটেনারি ফার্মেসি গুলো অংশ নেয়।
এসময় বিভিন্ন জাতের ছাগল, ভেঁড়া,দুম্বা, গাভি, ষাঁড়, কবুতর প্রদর্শনীতে শোভা পায়। পরে সমাপনী অনুষ্ঠানে খামারিদের মাঝে পুরস্কার বিতরণ সার্টিফিকেট প্রদান উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত ও উপজেলা প্রণিসম্পদ কর্মকর্তা ডা.কর্ণ চন্দ্র মল্লিক প্রমুখ।