শ্রীমঙ্গলে সিন্দুর খাঁন ইউনিয়নে সজনে গাছের চারা রোপণের উদ্যোগ

0
559
শ্রীমঙ্গলে সিন্দুর খাঁন ইউনিয়নে সজনে গাছের চারা রোপণের উদ্যোগ
শ্রীমঙ্গলে সিন্দুর খাঁন ইউনিয়নে সজনে গাছের চারা প্রদান করা হচ্ছে।

জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৪ নং সিন্দুর খাঁন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ইয়াছিন আরাফাত রবিন এর উদ্যাগে ”আমার বাড়ি আমার খামার” প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে সজনে  গাছ রোপনের জন্য  এলাকার জন সাধারণকে উৎসাহিত করতে সজনে গাছের চারা ও কলুব বিতরণ করা হয়।   

শুক্রবার ২৯ এপ্রিল দুপুর ২ টায় ৪ নং সিন্দুর খাঁন ইউনিয়নের মাঠে সজনে গাছের চারা, সজনে গাছের  কলুব ও লাল তীরের পক্ষ্য থেকে বরবটির বীজ বিতরণ  করা হয়েছে।   

৪ নং সিন্দুর খাঁন ইউনিয়ের চেয়াম্যান ইয়াছিন আরাফাত রবিনের সভাপতিত্ব প্রধান ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, অতিথি ছিলেন, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, লাল তীরের বিভাগীয় ম্যানেজার তাপস চক্রবর্তী।

এছাড়াও ৪ নং সিন্দুর খাঁন ইউনিয়নের সকল জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

এসময় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বক্তব্যে বলেন, বাংলাদেশে এই প্রথম কোন  ইউনিয়নে সজনে গাছের চারা রোপনের উদ্যাগ গ্রহন করা হয়েছে। সজনে গাছের আবাদ বাড়ানোর জন্য  সকলকে অনুরোধ করেন তিনি। শ্রীমঙ্গলে ৪ নং  সিন্দুর খাঁন ইউনিয়নের আজকে যে যাত্রা শুরু করেছেন আমার বিশ্বাস  “আমার বাড়ি আমার খামার” নামে এই প্রকল্প সারা দেশে একদিন ছড়িয়ে পড়বে, সজনে গাছের চারা রোপন করে কৃষিতে বাংলাদেশ একধাপ  এগিয়ে যেতে পারে।

৪ নং সিন্দুর খাঁন ইউনিয়ের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিন বলেন, “আমার বাড়ি আমার খামার” প্রকল্পে সিন্দুর খাঁন ইউনিয়নের প্রথম ধাপে ৫হাজার চারা রোপনে উদ্যাগে গ্রহণ করা হয়েছে।  সিন্দুর খাঁন ইউনিয়নের প্রতিটি বাড়িতে সাজনা গাছের চারা রোপন করা হবে।