শ্রীমঙ্গলে সু-শৃঙ্খল ভাবে ঈদ জামাত সম্পন্নঃবৃষ্টিতে ঈদ আমেজে বিঘ্নতা

0
363
শ্রীমঙ্গলে সু-শৃঙ্খল ভাবে ঈদ জামাত সম্পন্নঃবৃষ্টিতে ঈদ আমেজে বিঘ্নতা
শ্রীমঙ্গলে ঈদ জামাতে বড়দের সাথে মহান আল্লাহর দরবারে প্রার্থনারত শিশুরাও

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক: সারা দেশের সাথে মৌলভীবাজারে শ্রীমঙ্গলে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সু-শৃঙ্খল ভাবে সম্পন্ন হয়েছে। দীর্ঘ একমাস সিয়াম সাধনা শেষে আজ মুসলিমদের সর্ববৃহৎ অন্যতম উৎসব গুলোর একটি পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গলে শাহী ঈদগাহ সহ উপজেলার বিভিন্ন ঈদ গাহে ঈদুল ফিতরের জামাতের পর থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত শুরু হয়।
এদিকে পূর্ব নিদের্শনা দেওয়া হয়েছিলো যে বৃষ্টি আসলে নিজ নিজ এলাকার মসজিদ গুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হতে পারে।

বৃষ্টিতে ভিজেই ঈদে ঘুরাঘুরি করতে যাচ্ছে। ছবি প্রতিবেদক।

আজ মঙ্গলবার ৩ মে সকাল ৯টার পর থেকে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার আকাশ মেঘাচ্ছন্ন ছিলো। শ্রীমঙ্গলে ১১ টা থেকে বৃষ্টি শুরু হয়। সাথে কালবৈশাখী ঝড়ূ হাওয়াও বয়ে যায়।
ঢাকা আবহাওয়া সূত্রে জানা যায়,বিকেলে বা রাতে আবার বৃষ্টি হতে পারে। ছোট ছোট শিশুরা বৃষ্টিতে ভিজে বিভিন্ন দর্শনীয় স্থানে ও আত্মীয় স্বজনদের বাসায় যেতে দেখা গেছে। আবহাওয়া বিভাগ বলছে, রংপুর, রাজশাহী ও খুলনার আকাশে বিশাল মেঘমালা ছেয়ে গেছে।

মেঘমালা এখন দেশের মধ্যাঞ্চলে অবস্থান করায় ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। মেঘমালাটি দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিকে ধাবিত হচ্ছে। চট্টগ্রাম ও সিলেট বিভাগও ভিজবে বৃষ্টিতে। সকালে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ঢাকায় প্রতি ঘণ্টায় ৭৪ কিলোমিটার বেগে বাতাস বয়ে গেছে।

তিনি আরও বলেন, মোটামুটি সারা দেশেই বৃষ্টি হয়েছে বা হবে। রংপুর, রাজশাহী, খুলনা বিভাগে বৃষ্টি হয়েছে। এখন মেঘমালাটা আছে পুরো ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর ও কুষ্টিয়া পর্যন্ত মধ্যাঞ্চল জুড়ে।