শ্রীমঙ্গলে ৪ বারের ইউপি ও ৩ বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের চির বিদায়ে

0
849
শ্রীমঙ্গলে ৪ বারের ইউপি ও ৩ বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের চির বিদায়ে
শ্রীমঙ্গলে ৪ বারের ইউপি ও ৩ বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের চির বিদায়ে


ড. আব্দুস শহীদ এমপিসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সংগঠনের শ্রদ্ধা ও শোক প্রকাশ

মিনহাজ তানভীরঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সদস্য, সাবেক শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য রনধীর কুমার দেব এর মৃত্যুতে স্থানীয় সাংসদ বীর মুক্তিযুদ্ধা ডক্টর আব্দুস শহীদ এমপিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানিয়ে শোক প্রকাশ করেছেন।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চত্বরে রনধীর কুমার দেব এর মৃতদেহে ফুল ও সম্মান জানিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠন এবং সামাজিক সংগঠনসহ জেলা ও উপজেলার বিভিন্ন শ্রেণীর নেতা কর্মিরা।

শুক্রবার দিবাগত রাত ৮ টার দিকে শ্রদ্ধাঞ্জলির সময় ঘোষিত হলেও মৃতদেহ পৌছাতে এবং ধর্মিয় বিধিবিধান এবং স্বজনদের উপস্থিতিতে কিছু সময় পাড় হওয়ার পর রাত সোয়া ১০ টার দিকে শববাহী গাড়ীসহ বিভিন্ন শ্রেণীর নেতাকর্মির অংশগ্রহণে শুরু হয় শ্রদ্ধাঞ্জলির কর্মসুচি।এ সময় জেলা ও উপজেলা নেতৃবৃন্দ ক্রমান্বয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জান্নান।শারিরিক দূরত্ব বজায় রাখার বারবার সতর্ক করলেও কয়েক শত লোকের প্রিয় নেতাকে শেষ বিদায়ে শেষ পর্যন্ত সামাজিক দূরত্ব রক্ষা করা সম্ভব হয়নি।উপজেলা চত্বরে শ্রদ্ধাঞ্জলি শেষে শহরে হিন্দুধর্মাবলম্বীদের ধর্মীয় আশ্রম থেকে পৈত্রিকবাড়ী সাতগাও ইউনিয়নের আমরইল ছড়া চাবাগানে শেষ কৃত্য সমাপ্ত করতে মৃতদেহ সেখানে নিয়ে যাওয়া হয়।

পারিবারিক সূত্রে জানা যায়,রনধীর কুমার দেব দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে এক পর্যায়ে রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতাল এ চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার (২১) দুপুর পৌনে দুইটায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৬৫) বছর, তিনি স্ত্রী সহ দুই ছেলে এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
জানা যায়, আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত থেকে তিনি সাতগাঁও ইউনিয়নের কয়েকবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তারপর ২০০৯ সাল থেকে শ্রীমঙ্গল উপজেলা পরিষদে নির্বাচিত হয়ে তিনবারের নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করে যাচ্ছিলেন।

রনধীর কুমার এর মৃত্যুতে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ মোবাইল ফোনে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবদেনা জানিয়ে বক্তব্য দিয়েছেন।
তিনি বলেন, শ্রীমঙ্গলের মানুষ একজন আওয়ামীলীগের ত্যাগী নেতা,দেশপ্রেমিক ও জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো। এ হারানো ক্ষতি পূরণ করার নয়।সবাইকে তার জন্য আশির্বাদ করার আহ্বান জানিয়েছেন।


এছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন। এদিকে শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ও amarsylhet24.com এর প্রধান সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী এক শোকবার্তায় বলেন,রনধীর কুমার দেব নির্বাচিত হওয়ার পর থেকে কখনো ধর্মীয় আঙ্গিকে কারো সাথে বিরূপ আচরণ করেননি। তিনি একজন নির্বাচিত প্রতিনিধি হিসেবে সকল ধর্মের লোকের সাথে সুসম্পর্ক রেখে চলতেন। আমরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।