শ্রীমঙ্গলে ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত

0
121

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ ৪ নভেম্বর দুপুরে “সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই শ্লোগানের আলোকে ৫২ তম জাতীয় সমবায় দিবস-২০২৩ ‘এ জাতীয় পতাকা উত্তোলন ,রেলি ও আলোচনার মাধ্যমে উদযাপন করেছে উপজেলা সমবায় কার্যালয় শ্রীমঙ্গল।

উপজেলা পরিষদ হলে দিবসটির আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক চিফ হুইপ,অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি’ ছয়বারের নির্বাচিত স্থানীয় এমপি,বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

শ্রীমঙ্গল উপজেলা ভূমি কর্মকর্তা ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দীপ তালুকদারের সভাপতিত্বে ও জহর তরপদারের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ আমিরুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুরাল রায়। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার।

এ সময় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, বীরমুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব, বীরমুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ছমরু, যুব উন্নয়ন অফিসার অসীম কুমার কর, মৎসজীবী লীগের সভাপতি আশিকুর রহমান আশিক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। এর আগে একটি বর্ণাঢ্য রেলি উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় অংশগ্রহণ করেন।
এ সময় সভায় সমিতির বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন, এতে হাইল হাওর ব্যবস্থাপনা উন্নয়ন ও খনন কাজের বিষয়ে স্থানীয় এমপির প্রতি অনুরোধ করা হয় এবং তিনি বিষয়টির গুরুত্ব অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন। পরিশেষে অতিথিরা বিভিন্ন সমবায় সমিতিকে তাদের উন্নয়নমূলক কাজের জন্য ক্রেস্ট প্রদান করেন।
উল্লেখ্য একই দিনে শ্রীমঙ্গলে সংবিধান দিবস ও যোগ্য মর্যাদায় পালিত হয়।