শ্রীমঙ্গল এসোসিয়েশনের ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত

0
1783
শ্রীমঙ্গল এসোসিয়েশনের ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত
শ্রীমঙ্গল এসোসিয়েশনের ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত

কাওছার ইকবালঃ শ্রীমঙ্গলের সন্তান নিউইর্য়কের প্রিয় মুখ, বিশিষ্ট ফুটবলার ও ক্রীড়া সংগঠক জ্যাকসন হাইসের বাসিন্দা পিনাকী সেন চৌধুরী (সনো) লিভার সংক্রমণে অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১৮ মার্চ নিউইয়র্ক সময় রাত ১১-৪০মিঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এন, ওয়াই, ইউ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বৎসর। শ্রীমঙ্গলএসোসিয়েশন অব আমেরিকা ইনক এর উপদেষ্টা পিনাকী সেন চৌধুরী ছাড়াও শ্রীমঙ্গলের প্রবীণ চিকিৎসক ডা:সৈয়দ আব্দুল মালিক, নিউইয়র্ক প্রবাসী শ্রীমঙ্গলের আবদুস সালামের সহধর্মীনি, কারী আব্দুল বারী, নিউইয়র্ক প্রবাসী শ্রীমঙ্গলের মোহাম্মদ ইকবালের ছোট ভাই মোহাম্মদ মামুনসহ সাম্প্রতিক করোনা ভাইরাস ও অন্যান্য রোগে যারা ইন্তেকাল করেছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে এবং করোনা ভাইরাসের সংক্রমন থেকে বিশ্ববাসীর মুক্তি কামনায় এসোসিয়েশনের উদ্দ্যোগে গত ২৮ মার্চ রবিবার নিউইয়র্ক দুপুর ১২টায় ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহণ করেন দেশ ও প্রবাসে বসবাসকারী শ্রীমঙ্গলবাসী ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।সংগঠনের সভাপতি মামুনুর রশীদ শিপুর সভাপতিত্বে সাধারন সম্পাদক মস্তাক এলাহী চমন ও সহ সভাপতি মিজানুর রহমানের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন কারী আব্দুল বারী। শোক সভার শুরুতে নিহতের রুহের মাগফেরাত ও আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনের সভাপতি সূচনা বক্তব্যে পিনাকী সেন চৌধুরী সম্পর্কে বলেন, তিনি এই সংগঠনের শুরু থেকে সার্বিক সহযোগিতা করে গেছেন। তার অবদান আমরা আজীবন স্মরণ রাখব।তিনি বিশাল মনের মানুষ ছিলেন। সভায় পিনাকী সেনের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন তার ছোট ভাই পল্লব চৌধুরী ভজনের স্রী কৌশিকি চৌধুরী।
শ্রীমঙ্গল থেকে এ সভায় অংশগ্রহণ, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, পর্যটন সেবা সংস্হার সভাপতি আবু সিদ্দিক মো: মুসা, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মোঃ কাওছারর ইকবাল, কোষাধ্যক্ষ সৈয়দ সায়েদ আহমদ। জালালাবাদ এসোসিয়েশন অব ইউ,এস, এ,ইনক এর সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সিলেট এম,সি,এন্ড গভ: কলেজ এলামনাই এসো:এর সহ-সভাপতি শফিক উদ্দিন চৌধুরী, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কানাডা থেকে অংশগ্রহণ করেন রজত পাল, বিজয় রায়, আশিষ পাল। লন্ডন থেকে কমিউনিটি এক্টিভিষঠ জামিল আহমদ, লুবেদ চৌধুরী, আটলান্টায় থেকে পিযুষ কান্তি পাল। সংগঠনের উপদেষ্টা ও সদস্যদের মধ্যে অংশ নেন উপদেষ্টা হাজী লুৎফে এলাহী মবু, বিশিষ্ট মুক্তিযাদ্ধা মোহাম্মদ ইকবাল, দিদার শাহীন, আব্দুল হাকিম সোলেমান, মোজাহিদ হোসেন দুলাল, সহ-সভাপতি সুফিয়ান আহমদ চৌধুরী, আলাউদ্দিন চৌধুরী লিটন, মিজানুর রহমান, সম্পাদক ইমদাদুল হক ইপু, খলিলুর রহমান, মোস্তফা গাজী সোহেল, মো: বশির, মো: হোসেন, রহিমা নিপা, তোফায়েল আহমদ, মো: বাসার, ফারহানা রহমান বর্না, সদস্য মনসুর এলাহী মিমন প্রমুখ।
জালালাবাদ এসোসিয়েশনের সভাপতিসহ নেতৃবৃন্দ আয়োজকদের ভুয়শি প্রশংসা করেন এবং আগামীতে যে কোন প্রয়োজনে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।পরিশেষে এসেসিয়েশনের সভাপতি মামুনুর রশীদ শিপু ও সাধারন সম্পাদক মোস্তাক এলাহী চমন ভার্চুয়াল সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহনকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পিনাকী সেন চৌধুরী সনোর অকাল মৃত্যুতে স্ত্রী, কন্যা, পুত্র ও অসংখ্য আত্মীয় স্বজন বন্ধুবান্ধব রেখে গেছেন।

উল্লেখ্য, পিনাকীর জন্ম ও বেড়ে ওঠা শ্রীমঙ্গলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পিনাকী একসময়ের কৃতি ও জনপ্রিয় ফুটবলার ছিলেন। শ্রীমঙ্গল বৈকালী ক্রীড়া চক্র, মৌলভীবাজার ওয়ান্ডার্স ক্লাব, বৃহত্তর সিলেট একাদশ এবং ঢাকা লীগের নিয়মিত খেলোয়ার ছিলেন তিনি। আশির দশকের শেষে যুক্তরাষ্ট্রের স্থায়ী বাসিন্দা পিনাকী নিউইয়র্কের বাঙ্গালী কমিনিউটিতে এক জনপ্রিয় মুখ হয়ে উঠেন। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে সে জড়িত ছিলেন তিনি। পরিবার ও সমাজের প্রতি তার দায়বদ্ধতা ছিল অপরিসীম। ফুটবল অন্তপ্রাণ পিনাকী নিউইয়র্কে তার বাড়ির পাশে এলাকার ছোটদেরকে খেলার প্রশিক্ষণ দিতেন নিয়মিত।