শ্রীমঙ্গল পুলিশের জালে যেভাবে আটকা পড়লো ছিনতাইকারী চক্র!

0
533
শ্রীমঙ্গল পুলিশের জালে যেভাবে আটকা পড়লো ছিনতাইকারী চক্র!

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পুলিশের জালে আটকা পড়লো ছিনতাইকারী চক্রের সদস্যরা।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা পুলিশ প্রেস ব্রিফিং করেছে আজ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি সকাল ১১ টায়।

প্রেস রিলিজ সুত্রে জানা যায়,আন্তঃজেলা ছিনতাইকারী দলের ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার ও ছিনতাই হওয়া টাকা উদ্ধারআটকৃতরা হচ্ছে ১/ কামাল মিয়া (৪৪), পিতা-লাল মিয়া, সাং-মুক্তিরচক, থানা-শাহপারান (রহ:), জেলা-এসএমপি সিলেট, ২/ মোঃ হোসেন আহমদ ওরফে তৌফিক (৩১), পিতা-মৃত নিজাম উদ্দিন, সাং-নাগের কোনা, থানা-উসমানীনগর, জেলা-সিলেট, বর্তমান সাং-মেন্দিবাগ নোয়াগাঁও, থানা-শাহপরান (রহ:), জেলা-এসএমপি সিলেট, ৩/ মোঃ বাবুল আহমদ (৩২), পিতা-মৃত আব্দুল মতলিব, সাং-হেতিমগঞ্জ (উত্তর মাঝবাগ), থানা-গোলাপগঞ্জ, জেলা-সিলেট, ৪/ বেলাল আহমেদ ওরফে জাকির প্রকাশ জাকারিয়া মোল্লা (৩৫), পিতা-মৃত আব্দুলি জলিল, সাং-চন্দন বাগ (রানাপিং), থানা-গোলাপগঞ্জ, জেলা-সিলেটদ।

পুলিশ সূত্রে জানা যায়,সিসি টিভির ফুটেজ পর্যালোচনা এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামীদের পরিচয় ও অবস্থান সনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়। আসামীদের নিকট হইতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল ও ছিনতাই হওয়া নগদ ২৪,৭১০ (চব্বিশ হাজার সাতশত দশ) টাকাসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। আসামীদের বিরুদ্ধে ইতি পূর্বের একাধিক ছিনতাই ও চুরি মামলা রয়েছে বলে জানা গেছে।

শ্রীমঙ্গল পুলিশ সূত্রে আরো জানা যায়, মোঃ মনজুর রহমান, বিপিএম, পিপিএম (বার), পুলিশ সুপার, মৌলভীবাজার জেলার সার্বিক দিক নির্দেশনায় মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), মৌলভীবাজারের নেতৃত্বে, অফিসার ইনচার্জ, শ্রীমঙ্গল থানা বিনয় ভূষন রায় এর তত্বাবধানে, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম এবং পুলিশ পরিদর্শক (অপারেশন) তাপস চন্দ্র রায়সহ ফোর্সের অন্যান্য সদস্যদের সহায়তায় ২৬ ফেব্রুয়ারি তারিখে সিলেট জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করিয়া আন্তঃজেলা ছিনতাইকারী দলের সক্রিয় সদস্যদের সিলেটের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, পুলিশ জানায়, গত ০৬/১২/২০২৩ইং তারিখ বেলা প্রায় সাড়ে ১২টায় শ্রীমঙ্গল থানাধীন ৩নং শ্রীমঙ্গল ইউপির অন্তর্গত উত্তরসুর সাকিনে বিসিক শিল্প নগরীর সামনে শ্রীমঙ্গল টু হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের উপর একটি সিএনজি গাড়ির গতিরোধ করে নগদ ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা ও ২টি মোবাইল এবং গত ১১/০২/২০২৪ইং তারিখ বেলা আনুমানিক সাড়ে ১২টায় শ্রীমঙ্গল থানাধীন ৬নং আশিদ্রোন ইউপির অন্তর্গত রামনগর সাকিনে শ্রীমঙ্গল টু সিন্দুরখান গামী একটি সিএনজি গাড়ির গতিরোধ করে নগদ ৪,৪৮,৪৩৬/-(চার লক্ষ আটচল্লিশ হাজার চারশত ছয়ত্রিশ) টাকা ও ১টি বাটন মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়।

মামলার ঘটনাস্থলের আশপাশের ও ব্যাংকের সিসি টিভির ফুটেজ পর্যালোচনা এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামীদের পরিচয় ও অবস্থান সনাক্ত করে তাহাদের গ্রেফতার করা হয়।
আটকদের নিকট হইতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল ও ছিনতাই হওয়া নগদ ২৪,৭১০/-(চব্বিশ হাজার সাতশত দশ) টাকাসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।আসামীদের বিরুদ্ধে ইতি পূর্বে একাধিক ছিনতাই ও চুরি মামলা বিচারাধীন আছে।

ছিনতাই মামলা আটকৃতদেরকে আজ ২৭/০২/২০২৪ইং তারিখ যথাযথ পুলিশ প্রহরায় বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়।