শ্রীমঙ্গল প্রেসক্লাব’র বিজয়ীদের প্রতি শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব’র অভিনন্দন ও প্রত্যাশা

0
219

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলাধীন “শ্রীমঙ্গল প্রেসক্লাবে”র দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী নেতৃবৃন্দের প্রতি “শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবে”র পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও amarsylhet24.com সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী ও অনলাইন প্রেস ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ।
একই সাথে যারা নির্বাচনে অংশগ্রহণ করে কাঙ্খিত ফলাফল অর্জন করতে পারেনি তাদের প্রতি ও সান্তনা জানিয়েছেন তিনি। বারবার নির্বাচিত সাংবাদিক নেতৃবৃন্দের প্রতি আমাদের প্রচুর প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন বলেন,রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে সংবাদ মাধ্যম আর এই মাধ্যমটি প্রতিনিয়ত আধুনিক থেকে আধুনিকতর হচ্ছে, এর সাথে যারা জড়িত তাদের নৈতিক দায়িত্ব পালনে শ্রীমঙ্গল উপজেলা বাসীর কাছে সংবাদমাধ্যমকে অতীতের চেয়ে আরো শক্তিশালী হিসাবে আস্থা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে বা করবেন এটি সকলের রুটিন ভিত্তিক কাজ হলেও চ্যালেঞ্জ থেকেই যায়, এর থেকে উত্তরণের যে গুণ চর্চা করা প্রয়োজন তা আমরা ইচ্ছা করলেই আরো শক্তিশালী করতে পারি। রাষ্ট্র ও সমাজ ব্যবস্থার স্বার্থে ভবিষ্যৎ সাংবাদিকতার পথকে আরও মসৃণ করতে মূলধারায় বিশ্বাসী, দেশপ্রেমে উৎসর্গিত সাংবাদিক অঙ্গনের সাথে নতুন কমিটির নেতৃবৃন্দ যৌথ অংশীদার ভিত্তিক সমাজ বিনির্মাণে যুগোপযোগী ও সৃষ্টিশীল ভূমিকা গ্রহণ এবং বাস্তবায়নের গতি বৃদ্ধিতে বর্তমান পরিষদ আরো বেগবান হবে বলে আস্থা রাখি।
বিশেষ করে ‘দুষ্টের দমন শিষ্টের লালন’ এই প্রতিপাদ্যকে কাজে লাগিয়ে নিজ নিজ বলয়ের সকলকে নিয়ে একটি শক্তিশালী প্লাটফর্মে প্রকৃত সাংবাদিকদের ঐক্যবদ্ধ করে দুর্নীতিগ্রস্ত, সাংবাদিকতার নামে ছদ্মবেশীসহ অপসাংবাদিকতায় উৎসাহীদের দ্বার রোধ করে জাতির সামনে বিশ্বস্ত, সুস্থ ও সবল সাংবাদিকতার ধারা অব্যাহত রাখতে আপনাদের ঐতিহ্যবাহী সিনিয়র এই সংগঠনের ভূমিকা হতে পারে সংবাদ অঙ্গনে ভ্রাতৃত্ব সৃষ্টি ও সংস্কারের সেতুবন্ধন।
স্বীকার না করলেও প্রকৃত বাস্তবতায় সাংবাদিক অঙ্গনে বহুদা বিভক্তিতে একদিকে ঘুষ-দুর্নীতি চোরাচালান মাদক ব্যবসাসহ অনৈতিক কর্মকান্ডে লিপ্ত অপরাধীচক্রের সুযোগসন্ধানীরা সুযোগ নিচ্ছে অপরদিকে ছদ্মবেশীরা সাংবাদিকতার পবিত্রতায় কালিমা লেপনের অপচেষ্টায় লিপ্ত। এর থেকো সকলকে উত্তরণের কৌশলকে আরো তীক্ষ্ণ থেকে তীক্ষ্ণ করার আহ্বান জানিয়ে বিজয়ীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা এবং অংশগ্রহণকারী সকল প্রতিদ্বন্দ্বীদের প্রতি আন্তরিক মোবারকবাদ ও ভালোবাসা ব্যক্ত করেন তিনি।
উল্লেখ্য,৩০ জানুয়ারি সংগঠনের দ্বি-বার্ষিক নির্বাচনে বিশ্বজিৎ চৌধুরী বুলেট দ্বিতীয়বারের মতো আবারো সভাপতি এবং মোহাম্মদ ইমাম হোসেন সোহেল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়।