শ্রীমঙ্গল বস্ত্র ব্যবসায়ী সমিতির সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
185

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে মেলার নামে নিম্নমানের পণ্য,জুয়া খেলা, অতিরিক্ত মূল্য আদায় এসব অনৈতিক ও অবৈধ ব্যবসার বিরুদ্ধে জনগণকে সচেতন ও প্রশাসন এবং স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা-প্রত্যাশা করে. তারা বলেন, আমরা শ্রীমঙ্গল শহরের প্রান্তিক ব্যবসায়ী জনগোষ্ঠি। সরকারের ভ্যাট, ট্যাক্স এবং স্থানীয় পৌর লাইসেন্স নিয়ে বর্তমান কোভিড-১৯ পরবর্তী ও ব্যবসায়ীক মন্দা বিরাজের মাঝে প্রতিকুল পরিবেশে ব্যবসা করে যাচ্ছি। তদুপরী, একটি মহল হস্ত কুটিরশিল্প ও স্থানীয় উদ্যোক্তা নামীয় মেলা আয়োজন করার চেষ্টা করছেন। যা স্থানীয় উদ্যোক্তা ব্যবসায়ীগন সম্পৃক্ত নহে এবং স্থানীয় বা দেশিয় হস্তশিল্প উৎপাদিত পণ্য নহে।
প্রসঙ্গত পূর্ববর্তী বৎসরগুলির আলোকে তা দৃশ্যমান যে তথাকথিত এইসব মেলায় নিম্নমানের পণ্য ও স্থানীয় ব্যবসায়ীদের ব্যবসায়ীক পণ্যের সাথে সাংঘর্ষিক এবং সামাজিক শুভঙ্খলার অবনতির কারন।
এহেন বিবেচনায় শ্রীমঙ্গল বস্ত্র ব্যবসায়ী সমিতির উদোগে ওই সমস্ত নিম্ন মানের মেলা আয়োজন বন্ধ করার নিমিত্তে ব্যবসায়ীগনের স্বাক্ষর সম্বলিত একখানা আবেদনপত্র জেলা প্রশাসক মৌলভীবাজার বরাবরে স্ব-হস্তে প্রদান করি এবং স্থানীয় প্রশাসনসহ প্রয়োজনীয় দপ্তরে অনুলিপি প্রদান করা হয়।

ব্যবসায়ীরা আরো বলেন,আমাদের আবেদনের প্রেক্ষিতে স্ব স্ব দপ্তর থেকে জানানো হয় যে, কোন ধরনের মেলা আয়োজনের অনুমতি নেওয়া হয় নাই, এবং ভবিষ্যতে ও কোন ধরনের মেলা আয়োজনের অনুমতি দেওয়ার অনিচ্ছা মতামত প্রকাশ করেন।
উল্লেখ্য বর্তমান অর্থনৈতিক মন্দাসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের নাম বৃদ্ধি এবং স্থানীয় ব্যবসায়ীদের ব্যবসায়িক ক্ষতির আশংকা থেকেই সবাই আমাদেরকে এ বিষয়ে আশ্বস্ত করেন।

তদোপরি কিছু অসাধু মহল শুধুমাত্র অর্থ উপার্জনের উদ্দেশ্যে স্থানীয় প্রশাসনের অনুমতি ব্যতিত মেলা আয়োজনের অপচেষ্টা করছেন।
যা স্থানীয় ব্যবসায়ীদের স্বার্থ লংঘিত ও ক্ষোভের বহিঃপ্রকাশ হবে বলে ধারনা করছি। সত্যিকার অর্থে ক্ষুদ্র কুটির শিল্প উদ্যোক্তারা আমাদের স্থানীয় দোকানের মালামাল স্টলে নিয়ে বিক্রি করেন। আমরা এর বিরুদ্ধাচারন করতাম না যদি তারা সত্যিকার অর্থে ক্ষুদ্র কুটির শিল্প পণ্য প্রদর্শন করতেন এ বিবেচনায় ব্যবসায়ীবৃন্দের স্বার্থে মেলা বন্ধ করনের আবেদন করা হয় এবং সমাজের সকল সাংবাদিকবৃন্দের সহযোগীতা কামনা করেন ।

এ সময় উপস্থিত ছিলেন,হাজী মোহাম্মদ ইয়াহিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক হাজী কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন,সংগঠনের উপদেষ্টা ব্যবসায়ী হাফিজ উদ্দীন আহমেদ,ব্যবসায়ী শাহজাহান আহমেদ, মোঃ ফজলু,সংগঠনের সদস্য সচিব রুমেল খাঁন,ব্যবসায়ী শাহ আলম, শরীফ উদ্দিন, গোলাম রহমান মামুন ও নাজমুল হোসেন প্রমুখ।