শ্রীলঙ্কাকে হারানোর লক্ষ্য নিয়ে মাঠে বাংলাদেশ

    0
    214

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ফেব্রুয়ারীঃ টস জিতে ব্যাট করছে শ্রীলংকা।কোয়ার্টার ফাইনালের দৌড়ে  শ্রীলঙ্কাকে হারানোর লক্ষ্য নিয়ে মাঠে নামছে বাংলাদেশ টাইগাররা।এখন পর্যন্ত বিনা উইকেটে ১২ ওভারে ৫৮ রান সংগ্রহ করেছে শ্রীলংকা।

    এই ম্যাচকে কোয়ার্টার ফাইনালের চাবি বলেও বর্ণনা করছেন অনেকে। কোয়ার্টার ফাইনালে খেলতে হলে আরো অন্তত দুটি ম্যাচে বাংলাদেশকে জয় পেতে হবে।

    স্কটল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া যাবে ধরে নিলেও, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের যেকোনো একটিতে বাংলাদেশকে জিততে হবে। আর সেজন্য শ্রীলঙ্কাই হচ্ছে সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ।

    ক্রিকেট বিশ্লেষক বোরিয়া মজুমদার বলছেন, বাংলাদেশের উচিত নড়বড়ে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নেয়ার চেষ্টা করা। এটাই তাদের ফাইনাল ধরে নিয়ে খেলতে নামা উচিত।

    এর আগে আফগানিস্তানকে হারিয়ে ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। আর বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি পণ্ড হওয়ায় আরো ১ পয়েন্ট যোগ হয়েছে। তিন পয়েন্ট নিয়ে এখন এ গ্রুপের তিন নাম্বারে রয়েছে দলটি।

    এর আগে শ্রীলঙ্কার বিপরীতে ৩৭ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে ৩২টিতে জিতেছে শ্রীলঙ্কা আর চারটিতে বাংলাদেশের জয় রয়েছে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।