সংবিধান অনুযায়ী নির্বাচন হলে গণতন্ত্র টিকে থাকবে : আইনমন্ত্রী

    0
    587

     

    সংবিধান অনুযায়ী নির্বাচন হলে গণতন্ত্র টিকে থাকবে : আইনমন্ত্রী
    সংবিধান অনুযায়ী নির্বাচন হলে গণতন্ত্র টিকে থাকবে : আইনমন্ত্রী

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০১ সেপ্টেম্বর  : দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে সংবিধান সংশোধনের কোনো পরিকল্পনা সরকারের নেই বললেন আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ। তিনি বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে, কোনো অবস্থায়ই অসাংবিধানিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হলে গণতন্ত্র টিকে থাকবে। নির্বাচনকালীন সরকার নিয়ে সংবিধানে কোনো সংশোধনীর প্রয়োজন নেই। আর এরকম কোনো পদক্ষেপও গ্রহণ করা হচ্ছে না।
    রবিবার জাতীয় জাদুঘরে বাংলাদেশ শান্তি পরিষদের জাতীয় সম্মেলনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।
    শফিক আহমেদ বলেন, সংবিধানেই বলা আছে, নির্বাচন কমিশন (ইসি) একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের কাজ হলো, নির্বাচন পরিচালনা করা। আর নির্বাচনকালীন সরকারের কাজ হচ্ছে, দৈনন্দিন কাজ করা।

    তারা কোনো নীতিগত সিদ্ধান্ত নিতে পারবে না। তিনি বলেন,  ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছিলাম। তখন যারা বিরোধিতা করেছিল তাদের বিচার করছি। বিচারকাজ স্বচ্ছতার সঙ্গে চলছে। কোনো দেশে অপরাধ হবে তার বিচার হবে না এটা মেনে নেয়া যায় না। অপরাধ করলে তার বিচার হবে না, এটি গণতন্ত্রের ধারা হতে পারে না।
    উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান আইনমন্ত্রী।সংগঠনের সভাপতি মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপিত রাশেদ খান মেনন প্রমুখ।