নাগরিক নিরাপত্তা নিশ্চিত করার দাবীঃসাংবাদিক সমাবেশ

    0
    215

    আমারসিলেট24ডটকম,জানুয়ারী,রাজন ভট্টাচার্যঃ রাজনৈতিক কর্মসূচীর নামে মানুষ হত্যা, সন্ত্রাস বন্ধ সহ সকল নাগরীকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন রাজনীতিবিদ ও সাংবাদিক নেতাসহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দ। একই সঙ্গে হরতাল-অবরোধের নামে জনগণকে জিম্মি করে রাখার অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসতে সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন তাঁরা। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সাম্প্রদায়িকতাবিরোধী সাংবাদিক মঞ্চ’ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তাঁরা এই আহ্বান জানান।

    যানবাহনে পেট্রোলবোমা মেরে মান্যুষ হত্যাসহ দেশজুড়ে অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে এবং দোষীদের গ্রেপ্তার ও জনগণের জানমালের নিরাপত্তার দাবিতে আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন পিটিবিনিউজ২৪.কম এর প্রধান সম্পাদক আশীষ কুমার দে।

    দৈনিক জনকন্ঠের জ্যেষ্ঠ প্রতিনিধি রাজন ভট্টাচার্যের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সভাপতিম-লীর সদস্য নুরুর রহমান সেলিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা শফি আহমেদ, খেলাঘর ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিকুর রহমান শহীদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সিপিবি নেতা সেকেন্দার হায়াত, সুশাসনের জন্য নাগরিক-সুজনের আঞ্চলিক সমন্বয়ক মুর্শিকুল ইসলাম শিমুল, সিটিজেনস রাইটস মুভমেন্টের মহাসচিব তুসার রেহমান, উন্নয়ন ধারা ট্রাস্টের সদস্য সচিব আমিনুর রসুল বাবুল, ঢাকা রিপোর্টর্স ইউনিটির সাংস্কৃতিক সম্পাদক আজিজুল পারভেজ, সাংবাদিক নিখিল ভদ্র, বিভাষ বাড়ৈ, রাকিব উদ্দীন, শামীম খান, অপূর্ব কুমার, টিটু সাহা, রহিম শেখ, আরাফাত মুন্না, মিজান রহমান প্রমুখ। এছাড়া সমাবেশস্থলে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন ও শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, খেলাঘরের সভাপতিম-লীর সদস্য আব্দুল মতিন ভুঁইয়া ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ।

    বক্তারা সম্প্রতি দিনাজপুরের পার্বতীপুরে আদিবাসী জনগোষ্ঠীর ওপর হামলা, তাদের ঘরবাড়ি ভাঙচুর ও যশোরের শার্শা এলাকায় নির্যাতিত ৩১টি হিন্দু পরিবারকে দেশত্যাগে বাধ্য করাসহ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় ও ভাষাগত সংখ্যালঘুদের ওপর নিপীড়নের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়ে বক্তারা বলেন, গত ৫ জানুয়ারি থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের ডাকা লাগাতর অবরোধ ও হরতালের নামে সারা দেশে যে নাশকতা চলছে তা একটি স্বাধীন-সার্বভৌম গণতান্ত্রিক রাষ্ট্রে চলতে পারে না। এসব ঘটনার সঙ্গে জড়িত দুস্কৃতকারী ও তাদের নেপথ্য হুকুমদাতাদের অবিলম্বে গ্রেপ্তার করে আদালতে সোপর্দের দাবি জানান বক্তারা।