সঙ্কট নিরসনে হাসিনা-খালেদা-এরশাদের কাছে যাবেন শীর্ষ ব্যবসায়ী নেতারা

    0
    491

    দেশের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের কাছে যাবেন শীর্ষ ব্যবসায়ী নেতারা। বর্তমান পরিস্থিতি থেকে বের হতে এই তিন নেতার কাছে দিক-নির্দেশনাও চাইবেন ব্যবসায়ীরা। এ জন্য দেশের প্রথম সারির বাণিজ্য সংগঠনগুলোর নেতাদের স্বাক্ষরিত লিখিত বক্তব্য দুই নেত্রীকে জানাবেন তারা।

    দেশের শীর্ষ ব্যবসায়ী নেতারা এক রুদ্ধদার বৈঠকে এ সব সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। বৈঠকের বিষয়টি নিশ্চিত করে এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান বলেন, বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবসায়ী নেতারা সিদ্ধান্ত নিয়েছে দুই নেত্রীর সঙ্গে দেখা করার। আরেক সাবেক সভাপতি মীর নাসির হোসেন বলেন, এফবিসিসিআই সভাপতিকে দায়িত্ব দেয়া হয়েছে, দেশের শীর্ষ তিন নেতার সঙ্গে দেখা করতে উলে¬খযোগ্য সংখ্যক চেম্বার ও এসোসিয়েশনের মতামত নেয়া। সবার যৌথ স্বাক্ষরের চিঠি তাদের প্রেরণ করা। বিজিএমইএ ভারপ্রাপ্ত সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, বর্তমান পরিস্থিতি থেকে বের হয়ে আসার জন্য ব্যবসায়ীদের করণীয় সর্ম্পকে দুই নেত্রীর কাছে দিক-নির্দেশনা চাওয়া হবে মর্মে সিদ্ধান্ত হয়েছে।
    জানা গেছে, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন এ বৈঠকের আয়োজন করে। ওই বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, সাবেক সভাপতি ইউসুফ আব্দুল¬াহ হারুন, আব্দুল আউয়াল মিন্টু, আনিসুল হক, এ কে আজাদ, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রোকেয়া আফজাল রহমান, ঢাকা চেম্বারের সভাপতি সবুর খান, বিটিএমএ সভাপতি জাহাঙ্গীর আলামিন, এফবিসিসিআইর সহসভাপতি হেলাল উদ্দিন প্রমুখ।