সচিবালয়ে সরব জামায়াত-বিএনপির সমর্থকরা

    0
    285

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ বর্তমান সরকারের শেষ সময়ে এসে হঠাৎ করেই সচিবালয় সরব হয়ে উঠেছে বিএনপি-জামায়াত সমর্থক কর্মকর্তারা।জানা যায়, আজ বেলা ১১টার দিকে তারা জনপ্রশাসন মন্ত্রণালয়ে যান। সেখানে ওই দলের কয়েকজন কর্মকর্তা পদোন্নতি ও পদায়নের দাবিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সোবহান সিকদারের সাথে দেখা করেন। ওই কর্মকর্তাদের দাবি, দীর্ঘদিন ধরে তারা পদোন্নতি ও পদায়ন বঞ্চিত হয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে প্রশাসন ক্যাডারে যুক্ত রয়েছেন। তাদেরকে যোগ্যতা অনুযায়ী পদোন্নতি ও পদায়ন করা হোক।
    এদিকে ওএসডি কর্মকর্তারা বলছেন, যোগ্য হওয়া সত্ত্বেও কয়েক দফা তাদের পদোন্নতি দেয়া হয়নি। একই সাথে বর্তমান সরকারের পুরো সময় তাদের কোনো দায়িত্ব না দিয়ে ওএসডি করে রাখা হয়েছে। এ অবস্থায় নির্বাচনকালীন সরকারের সময় যাতে তাদের পদোন্নতি হয় সেজন্য তারা সংস্থাপন সচিবের সাথে দেখা করেছেন। বর্তমানে ওএসডি হিসেবে রয়েছে ৮২৩ জন কর্মকর্তা। সচিবালয়ে তাদের বসার স্থান নেই, দফতর নেই। পদায়নও করা হচ্ছে না। যোগ্য হওয়া সত্ত্বেও কয়েক দফা তাদের পদোন্নতি দেয়া হয়নি। গত ২৭ নভেম্বরও এক দল ওএসডি কর্মকর্তা মন্ত্রিপরিষদ সচিব ও জনপ্রশাসন সচিবের সাথে দেখা করেছিলেন।
    অন্যদিকে দাবি-দাওয়া নিয়ে জামায়াত-বিএনপি কর্মকর্তাদের হঠাৎ সরব হয়ে উঠায় সচিবালয়ের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অতিরিক্ত পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে গোয়েন্দা পুলিশও। পাশাপাশি সচিবালয়ে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে জামায়াত-বিএনপি সমর্থক কর্মকর্তাদের। আজ সকাল সাড়ে ৯টা থেকেই তাদেরকে নজরদারির আওতায় আনা হয় বলে জানা যায় ।
    এ বিষয়ে সচিবালয়ের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এডিসির সূত্রে জানা যায়, আমাদের দায়িত্ব আইন-শৃঙ্খলা রক্ষা করা, আমরা তাই করছি। এর বেশি কিছু নয়।