সড়ক মেরামতে বিচ্ছিন্ন গ্রামীণফোনের ফাইবার অপটিক কেবলঃদ্রুত সংযোগ

0
166

আমার সিলেট রিপোর্টঃ ঢাকা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ ও গাজীপুর এলাকায় সড়ক সংস্কারের কাজের সময় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি, ২০২৩) বিচ্ছিন্ন হয়ে যায় গ্রামীণফোনের ফাইবার অপটিক কেবল। যে কারণে বৃহস্পতিবার দুপুর থেকে কল ও ইন্টারনেট ব্যবহারের সময় নেটওয়ার্ক পেতে সমস্যায় পড়েন গ্রামীণফোনের কিছু গ্রাহক । তবে, বিঘ্ন ঘটার পর, দ্রুত নেটওয়ার্ক পুনরুদ্ধারে সক্ষম হয় গ্রামীণফোন এমন দাবি করেছেন কোম্পানিটির কর্তা ব্যক্তিরা।

প্রতিষ্ঠানটির হেড অব নেটওয়ার্ক সার্ভিসেস আবুল কাশেম মহিউদ্দিন আল-আমিন বলেন, “আজকের ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে এবং যে কারণে ঘটেছে তা আমাদের নিয়ন্ত্রণে ছিল না। আমাদের নিবেদিত কর্মীরা যতো দ্রুত সম্ভব সংযোগ পুনরুদ্ধার করেছে এবং নেটওয়ার্কে ক্রমবর্ধমান ট্রাফিকের চাহিদা পূরণে সক্ষম হয়েছে।”

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেন, “একাধিক ফাইবার কেবল বিচ্ছিন্ন হয়ে নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ার কারণে সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত । গ্রামীণফোন দেশের সবচেয়ে জনপ্রিয় টেলিকম ব্র্যান্ড এবং দেশের অর্ধেকেরও বেশি মানুষ তাদের কানেক্টিভিটি ও ডিজিটাল লাইফের চাহিদা পূরণে আমাদের ওপর আস্থা রাখেন। আজ আমাদের নিবেদিত টিম সকল প্রতিকূলতা পেরিয়ে জটিল একটা কাজ দ্রুততম সময়ে শেষ করেছে। গ্রাহকরা যেনো সেরা অভিজ্ঞতা লাভ করেন, আমরা তা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিবেচনা করি। গ্রামীণফোনের ওপর আস্থা রাখার জন্য আমরা আমাদের গ্রাহক ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞ।”

এ নিয়ে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার বলেন, “ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জে রাস্তার উন্নয়ন কাজ চলার সময় ফাইবার কেবল বিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণে কিছু গ্রাহক সংযোগ পেতে সমস্যায় পড়েন। তবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং সব সমস্যার সমাধান করা হয়েছে।”

উল্লেখ্য, এর আগেও মনুষ্যসৃষ্ট ও প্রাকৃতিক কারণে ঘটা একই ধরনের ঘটনার সময় গ্রামীণফোন এর ৭ কোটি ৯১ লাখ গ্রাহকের জন্য নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে যতো দ্রুত সম্ভব নেটওয়ার্ক পুনরুদ্ধার করে, যা গ্রাহক সেবাদানে প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতিরই প্রতিফলন।