সরকারি ব্যবস্থাপনায় বিদেশ যেতে ইচ্ছুক নারীদের নাম নিবন্ধন শুরু

    0
    433

    সরকারি ব্যবস্থাপনায় বিদেশ যেতে ইচ্ছুক নারীদের নাম নিবন্ধন শুরু হয়েছে। রোববার সকাল নয়টা থেকে রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে নিবন্ধন শুরু হয়েছে। ১১ এপ্রিল পর্যন্ত এই তিন বিভাগে নিবন্ধন চলবে।
    জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর এই নিবন্ধন-প্রক্রিয়ায় সহায়তা করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি।
    প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এক্সেস টু ইনফরমেশন প্রকল্পের অধীনে সারাদেশের ইউনিয়ন ও নগর তথ্যসেবা কেন্দ্রগুলোতে এই নিবন্ধন করা যাবে।
    আইআইসিটির পরিচালক ও বুয়েটের অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, রোববার বেলা সাড়ে তিনটা পর্যন্ত এক হাজার ৪৮৯ জন নারী নিবন্ধন করেছেন। এর মধ্যে রংপুরে ৪৮৩, সিলেটে ৫১৫ ও রাজশাহীতে ৪৮৮ জন নারী নিবন্ধন করেছেন। ১১ এপ্রিল পর্যন্ত এই নিবন্ধন অব্যাহত চলবে।
    বিএমইটি সূত্রে জানা গেছে, খুলনা ও চট্টগ্রাম বিভাগে ১২ থেকে ১৬ এপ্রিল এবং ঢাকা ও বরিশালে ১৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত নিবন্ধন চলবে। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নিবন্ধন চলবে।
    প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, সারাদেশে নিবন্ধিত এই তালিকা থেকে হংকং, সিঙ্গাপুর, কাতার, ওমানসহ যখন যে দেশে নারীকর্মীর প্রয়োজন হবে, সেখানে পাঠানো হবে।