সহিংসতা বন্ধে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজা আইন আসছে

    0
    219

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬ফেব্রুয়ারীহরতাল অবরোধে সহিংসতা দমনে সরকার আরো কঠোর আইন করার কথা ভাবছে বলে জানালেন আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত।

    আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চলমান রাজনীতি নিয়ে ‘বঙ্গবন্ধু একাডেমির  আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
    তিনি আরো বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকার বদ্ধপরিকর। সহিংসতা বন্ধে অবিলম্বে কঠোর আইন আসছে, যাতে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন পর্যন্ত সাজা থাকবে। আইনটি নিয়ে পর্যালোচনা চলছে। অচিরেই এর বাস্তবায়ন হবে।

    আওয়ামী লীগের উপদেষ্টা পরিষেদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত আলোচনা সভায় বলেন, খালেদা জিয়া পরীক্ষার সময় হরতাল দিয়ে ছাত্রসমাজকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছেন এবং ছাত্রসমাজের কাছে ঘৃণিত হয়েছেন। খালেদা জিয়া সন্ত্রাসে জয়ী হয়ে রাজনীতিতে চিরতরে পরাজিত হয়েছেন। যদি সন্ত্রাস ও সহিংসতার দায় স্বীকার করেন, তবে তার সঙ্গে আলোচনা হতে পারে। এর আগে নয়।”

    বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন,সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।