সহিংস কর্মসূচি প্রত্যাহার না করলে খালেদার কার্যালয় ঘেরাও

    0
    219

    আমারসিলেট24ডটকম,২০জানুয়ারীঃ হরতাল-অবরোধের মতো সকল ধরনের সহিংস কর্মসূচি প্রত্যাহার না করলে আগামী ২২ জানুয়ারি বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয় ঘেরাও করবে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদ।

    জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার সকালে ‘প্রতিহিংসার আগুনে দহন নয়, গণতন্ত্র ও উন্নয়নকে বিকশিত হতে দাও’ শীর্ষক এক মানববন্ধন থেকে সংগঠনের নেতৃবৃন্দ এ কর্মসূচি ঘোষণা করেন।

    আয়োজক সংগঠনের সদস্য সচিব বদরুদ্দোজা নিজাম বলেন, বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধে সারাদেশে ২৬ জন শ্রমজীবী মানুষ মারা গেছেন। প্রায় ৫০০ যানবাহনে আগুন ও ভাঙচুর চালানোসহ তাদের সহিংসতায় ৬ শতাধিক মানুষ আহত হয়েছেন। এ সহিংসতা আর চলতে দেওয়া যায় না।

    তিনি বলেন, ‘খালেদা জিয়ার এই ঘৃণিত পদক্ষেপের কারণে দেশের গার্মেন্টস শিল্প আজ হুমকির মুখে। এখন বিদেশি বায়ারদের অর্ডার কাটার সময়। কিন্তু বর্তমান অরাজকতায় তারা মুখ ফিরিয়ে নিচ্ছে। ৪০ লাখ গার্মেন্ট শ্রমিকের রুটি রুজি আজ হুমকির মুখে। সারা দেশের অর্থনীতি হুমকির মুখে।

    আগামী ২১ জানুয়ারির মধ্যে খালেদা জিয়া সহিংস কর্মসূচি প্রত্যাহার না করলে ২২ জানুয়ারি তার কার্যালয় ঘেরাও করে শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ করে সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে বলে জানান তিনি।

    এ সময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- শ্রমিক নেতা আবুল হোসেন, নাজমা আক্তার, তৌহিদুর রহমান, সিরাজুল ইসলাম, লিমা ফেরদৌস প্রমুখ।

    মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল হয়। সূত্রঃবাংলাদেশ প্রতিদিন