“সাউথ সাউথ এওয়ার্ড” পেল বঙ্ঘবন্ধু কন্যা শেখ হাসিনা

    0
    235

    আমারসিলেট 24ডটকম ,২৪সেপ্টেম্বর : বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে সাউথ সাউথ এওয়ার্ড পেয়েছেন বঙ্ঘবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এওয়ার্ড হাতে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতিক্রিয়ায় বলেন, এটি আমার নয় “দেশবাসীর”অর্জন। সোমবার রাতে নিউইয়র্কের ম্যানহাটনে সাউথ সাউথ নিউজের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।এওয়ার্ড গ্রহন করে প্রধানমন্ত্রী বলেন, ১০ বছরে বাংলাদেশে দরিদ্র জনগোষ্ঠীর সংখ্যা ৫১ শতাংশ থেকে ২৬ শতাংশে নেমে এসেছে। আর দেশবাসীর সার্বিক  প্রচেষ্টার মধ্য দিয়েই তা সম্ভব হয়েছে।

    প্রধানমন্ত্রী বলেন, দেশকে সম্পূর্ণ দারিদ্র্যমুক্ত করতে তার সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশ একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বিশ্ব দেখতে চায়, যেখানে প্রতিটি মানুষ সুন্দর ও মর্যাদাপূর্ণ জীবন যাপন করতে পারবেন। সাউথ সাউথ এওয়ার্ড বাংলাদেশের অগ্রগতিকে উৎসাহিত করবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র বিমোচন ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ বিশ্বের বিভিন্ন দেশের কাছে এখন মডেলে পরিণত হয়েছে।আমরা এই অর্জন ধরে রাখতে চাই।

    উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশনে যোগ দিতে ৮ দিনের সরকারি সফরে বর্তমানে যুক্তরাষ্ট্র সফর করছেন শেখ হাসিনা। বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবার কথা রয়েছে তার ।