অবশেষে আজ মুক্তি পাচ্ছে সাকিব আল হাসান

    0
    217

    আমারসিলেট24ডটকম,০৪ডিসেম্বরঃ বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান অবশেষে আজ বৃহস্পতিবার মুক্তি পাচ্ছেন। তার বিদেশি লিগে খেলার ওপর থেকে নিষেধাজ্ঞা আনুষ্ঠানিকভাবে উঠে যাওয়ার মধ্যদিয়ে তিনি মুক্ত হতে চলেছেন। অবশ্য মৌখিকভাবে ওই নিষেধাজ্ঞা ইতোমধেই তুলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

    তবে চূড়ান্ত লিখিত সিদ্ধান্ত আজ বৃহস্পতিবার দেয়া হবে জানিয়েছেন বিসিবি সভাপতি এমপি নাজমুল হাসান পাপন । আর এর ফলে আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ঘরোয়া টি২০ ক্রিকেট লিগ বিগ ব্যাশ খেলতে পারবেন সাকিব।
    নিজ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার ওপর থেকে সাকিবের নিষেধাজ্ঞা আগেই তুলে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর গেলো কিছু দিন ধরে গুঞ্জন ছিল বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞাও তুলে নেবে বিসিবি। অবশেষে তা বাস্তবে রূপ নিতে যাচ্ছে আজ।

    নিজের পারফরম্যান্স এবং সংযত আচরণ দিয়েই অবশেষে চূড়ান্তভাবে বিসিবির মন জয় করলেন তিনি। যে বিসিবি বস পাপন অসন্তুষ্ট ছিলেন তার ওপর সেই তিনিই খুশি মনে বিদেশি লিগে খেলার ছাড়পত্রটাও চূড়ান্ত করে দিলেন সাকিবকে।
    তবে নিষেধাজ্ঞা প্রত্যাহারের লিখিত সিদ্ধান্তের জন্য সাকিবকে অপেক্ষা করতে হচ্ছে আজ বৃহস্পতিবার বিসিবির বোর্ড মিটিংয়ের শেষ পর্যন্ত। আর বিসিবির এমন সিদ্ধান্তের পরই আসন্ন বিগ ব্যাশে সাকিবের খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠেছে।

    এ প্রসঙ্গে বিসিবি প্রধান বলেন, আমি আগেও বলেছি সাকিবের নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি।

    এখন বোর্ডের মিটিংয়ের আনুষ্ঠানিকতা বাকি। কিন্তু তা হতে সময় লাগবে। তিনি বলেন, সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। বৃহস্পতিবারের মধ্য একটি ইতিবাচক সিদ্ধান্ত তাকে জানিয়ে দেয়া হবে।
    অন্যদিকে বিশ্বকাপের আগেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর যোগ দেয়ার কথা থাকলেও আপাতত তা হচ্ছে না বলেই জানালেন বিসিবি সভাপতি। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখেই বিসিবি কিছু বাউন্সি উইকেটে তৈরী করবে বলেও জানান পাপন।

    একই সাথে বিসিবি বস এও জানান, ক্রিকেটারদের বিশ্রাম ও ইনজুরির বিষয় মাথায় রেখেই বিশ্বকাপের আগে দুবাইয়ে সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।