সাম্প্রতিক বিশৃঙ্খলার পেছনে হেফাজতের ইন্ধন রয়েছেঃকর্মসংস্থানমন্ত্রী

    0
    202

    আমারসিলেট 24ডটকম,২৯সেপ্টেম্বর: দেশের  পোশাক শ্রমিকদের সাম্প্রতিক আন্দোলনকে কেন্দ্র করে বিশৃঙ্খলার পেছনে হেফাজত ইসলামের ইন্ধন রয়েছে বলে অভিযোগ করেন শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।আজ রোববার দুপুরে মন্ত্রণালয়ে পোশাক ও শিল্প মালিকদের সাথে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, হেফাজতে ইসলামের আমির আহমেদ শফির ইন্ধনে পোশাক শিল্পে অসন্তোষ দেখা দিয়েছে।

    গত সপ্তাহের প্রায় প্রতিদিনই ঢাকা, গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জে বিক্ষোভ অবরোধ করে ব্যাপক ভাঙচুর চালায় শ্রমিকরা। নৌমন্ত্রী শাজাহান খান ও স্বরাষ্ট্র মন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর মালিক ও শ্রমিকপক্ষের প্রতিনিধিদের নিয়ে দফায় দফায় বৈঠক করে শ্রমিকদের শান্ত হওয়ার আহ্বান জানালেও অসন্তোষ চলতে থাকে।

    হেফাজতে ইসলাম  ছাড়া আর কেউ বিশৃঙ্খলায় ইন্ধন দিচ্ছে কি না জানতে চাইলে রাজি উদ্দিন রাজু বলেন, যারা দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করছে তারাও এর সাথে জড়িত।রাজিউদ্দিন আরো বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহে পোশাক শ্রমিকদের নতুন বেতন কাঠামো ঘোষণা করা হবে। ওই দিন থেকেই তা কাযর্কর হবে।

    এসময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এর সভাপতি আতিকুল ইসলাম এবং বাংলাদেশ নিট পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) এর সভাপতি সেলিম ওসমান প্রমুখ ।