সিলেটের কানাইঘাটে জামায়াত-শিবিরকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জমিয়তে উলামায়ে বাংলাদেশ

    0
    456

    সিলেটের কানাইঘাট উপজেলায় জামায়াত-শিবিরকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জমিয়তে উলামায়ে বাংলাদেশ।

    রোববার বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কানাইঘাট পূর্ব বাজারে অনুষ্ঠিত সমাবেশে একইসঙ্গে ধর্মের অপব্যাখ্যাকারী জঙ্গি সংগঠন হিসেবে উল্লেখ করে এদেশে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধেরও দাবি জানান তারা।  

    মাওলানা মো. ইসমাইলের সভাপতিত্বে ক্বারী মো. হারুনুর রশীদের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন জমিয়তে উলামায়ে বাংলাদেশের উপদেষ্টা মাওলানা মোহাম্মদ বিন ইদ্রিস, কেন্দ্রীয় সভাপতি মাওলানা আলীম উদ্দিন দুর্লভপুরী, মহাসচিব আল্লামা শামস উদ্দিন, কানাইঘাট পৌরসভা মেয়র লুৎফুর রহমান প্রমুখ।

    গত বুধবার জমিয়তে উলামায়ে বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি ও কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল আলীম দুর্লভপুরীর উপর জামায়াত-শিবিরের হামলার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

    সমাবেশে বক্তারা বলেন, জামায়াতে ইসলামী প্রকৃত ইসলামী দল নয়। তারা আল্লাহ ও মহানবী হযরত মোহাম্মদের (দ:) ইসলামে বিশ্বাসী নয়। তারা ইসলামের নামে মওদূদীবাদ প্রতিষ্ঠা করতে চায়। তারা ইসলামের ভুলব্যাখা দিয়ে মানুষকে ধোকা দিচ্ছে।

    তাই ইসলাম রক্ষায় জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানান তারা।

    বক্তারা মাওলানা আলীম উদ্দিন দুর্লভপুরীর উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

    গত বুধবার বিকালে কানাইঘাটে মাওলানা আলীম উদ্দিন দুর্লভপুরীর উপর ইটপাটকেল নিক্ষেপ করে জামায়াত-শিবির সমর্থকরা।

    এ ঘটনার প্রতিবাদে ওইদিন জমিয়তে উলামায়ে বাংলাদেশের নেতাকর্মী ও স্থানীয় লোকজন কানাইঘাট বাজারে হামলা চালিয়ে জামায়াত নেতাদের মালিকানাধীন অন্তত ২৫টি দোকান ভাঙচুর করে।

    সমাবেশে কানাইঘাটের বিভিন্ন মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও এলাকার পাঁচ সহস্রাধিক লোক অংশ নেন।