সিলেটের জৈন্তাপুরে বজ্রপাতে ঈমামের মৃত্যু!

0
70
সিলেটের জৈন্তাপুরে বজ্রপাতে ঈমামের মৃত্যু!

জৈন্তাপুর সিলেট প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুর উপজেলার ৩নং চারিকাটা ইউনিয়নের লক্ষীপ্রসাদ পাতন টিকরগাড়া জামে মসজিদের ঈমাম মসজিদে প্রবেশ পথে বজ্রপাতের আঘাতে নিহত হয়েছেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, রবিবার (২১ এপ্রিল) রাত ৪টার দিকে তিনি বাড়ী হতে মসজিদে যাচ্ছেন ফজরের নামাজের উদ্দেশ্যে। পথিমধ্যে আকাশ থেকে ঘনঘন বজ্রপাত ঘটে। তখন তিনি বজ্রপাতের আঘাতের স্বীকার হয়ে ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়ে মৃত্যুবরন করেন।
বৃষ্টির পর স্থানীয় জনতা মসজিদের রাস্তার পাশে জমিতে ঈমামের মরাদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় ৩নং চারিকাটা ইউনিয়ন চেয়ারম্যান সুলতান করিমকে বিষয়টি জানান। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঈমামের মরাদেহ উদ্ধার করে মসজিদে নিয়ে যান।
বিষয়টি তাৎক্ষনিক ভাবে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালিক রুমাইয়া কে জানানো হয়। পরবর্তীতে জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেটএর অনুমতি স্বাপেক্ষে ঈমামের মরাদেহ দাফনের ব্যবস্থা করা হয়।

৩নং চারিকাটা ইউনিয়ন চেয়ারম্যান সুলতান করিমকে বিষয়টি জানান, খবর পেয়ে আমরা ইমাম সাহেবের মরদেহ উদ্ধার করি। জেলা নির্বাহী ম্যজিষ্ট্রেট এর অনুমতি নিয়ে লাশ দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও উম্মে সালিক রুমাইয়া জানান, ‘ঘটনার খবর পেয়ে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে নিহতের মরাদেহ উদ্ধার পূর্বক আইনি কার্যক্রম শেষে নিহতের লাশ বাড়ীতে প্রেরণ করা হয়। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ হতে ইমাম সাহেবের পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে।