সিলেটের প্রবীণ রাজনীতিক সুরঞ্জিত সেন হাসপাতালে

    0
    232

    আমারসিলেট24ডটকম,১৭অক্টোবরঃ বৃহত্তর সিলেটের  প্রবীণ আওয়ামী লীগ রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্ত রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার রাত ১২টার দিকে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন।
    ৬৯ বছর বয়স্ক সুরঞ্জিত হাসপাতালটির করোনিক কেয়ার ইউনিটে রয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক ও হাসপাতালটির কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. বীরেণ চক্রবর্তী।

    এ বছরের ২০ জানুয়ারিও হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আওয়ামী লীগের প্রবীণ এ নেতা।  সুনামগঞ্জের আনোয়ারাপুরে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স এবং এমএ করেন। সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি করার পর আইন পেশায় যুক্ত হন সুরঞ্জিত।

    তিনি সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের একজন সদস্য। প্রথম জীবনেই বামপন্থী আন্দোলনে জড়িয়ে পড়া সুরঞ্জিত দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম এবং দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন।

    ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। তবে অর্থ কেলেঙ্কারির দায় মাথায় নিয়ে তিনি পদত্যাগ করেন। সে সময় তাকে কিছুদিন দপ্তরবিহীন মন্ত্রী হিসেবে রাখা হয়।