সিলেটে বিএনপির জনসভা শুরু ছাত্রদলকে শিবিরের ধাওয়া

    0
    217

    আমারসিলেট 24ডটকম,০৫অক্টোবর:দুপুর থেকে কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনসভা। হযরত শাহপরান (র.) ও হযরত শাহজালাল (র.)এর মাজার জিয়ারত শেষে খালেদা জিয়া বিকেল ৩টার পরে মঞ্চে উপস্থিত হবেন বলে জানা গেছে । এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভা মঞ্চের সামনে বসা নিয়ে ছাত্রদলের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে  ছাত্রশিবির। শিবিরের ধাওয়ায় ছাত্রদলের নেতাকর্মীরা একসময় মাঠ ছেড়ে দিতে বাধ্য হয়। দুপুর পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা যায় ।

    শেষ খবর পাওয়া পর্যন্ত জনসভা এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।এদিকে বৃষ্টির মধ্যেই ধীরে ধীরে লোক সমাগম বাড়ছে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে। সভা শুরুর আগে থেকেই মঞ্চে রয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জনসভার সমন্বয়ের দায়িত্বরত ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরীসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। তবে সভায় বৈরী আবহাওয়া কারণে নারী উপস্থিতি খুব একটা লক্ষ করা যায়নি মাঠের কাদা এড়াতে কিছু মানুষ পাশের রাস্তায় ভিড় করে রয়েছেন। খালেদা জিয়ার আগমনের সময় যতো ঘনিয়ে আসছে  লোক সমাগম ততই বাড়ছে  বলে আয়োজকরা জানায়। সভা শুরুর পর থেকে মঞ্চে স্থানীয় নেতারা বক্তব্য ও উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনা দিচ্ছেন। মঞ্চের ওপরেই জোহরের নামায পড়তে দেখা যায় তাদের।

    মানবতাবিরোধী অপরাধের দায়ে দলের শীর্ষনেতাদের মুক্তির দাবিতে সোচ্চার তাদের কণ্ঠ। ট্রাইব্যুনালকে অবৈধ দাবি করে এ আদালত ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছে দলের নেতাকর্মীরা।ছাত্রশিবির সভাপতি মো. দেলাওয়ার হোসেনের কিছু হলে প্রশাসন ও প্রতি ঘরে ঘরে আগুন জ্বালিয়ে দেয়ার হুমকিও উচ্চারণ করছে তারা।দেলাওয়ার হোসেন সাইদির  ছবি সম্বলিত বিশাল ব্যানার টানিয়ে একটি পিক-আপে অস্থায়ী মঞ্চও তৈরি করেছেন জামাত। হ্যান্ডমাইকে চলছে সরকারের প্রতি বিশদ্গার।মঞ্চের ডানদিকে জামায়াত-শিবিরের অবস্থানের কথা থাকলেও মঞ্চের সামনে দাঁড়াতেই বেশি তৎপর তারা। মাঠের ওপরের আকাশে উড়ছে বিশাল দু’টি বেলুন।

    এর মধ্যে হলুদ বেলুনে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি রফিকুল ইসলাম খান, ঢাকা মহানগর নেতা মো. সেলিম উদ্দিন ও শিবির সভাপতির ছবি শোভা পাচ্ছে। লাল বেলুনটিতেও দেলাওয়ারের ছবি রয়েছে, সঙ্গে রয়েছে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী, মতিউর রহমান নিজামীর ছবি। এদিকে বৃষ্টিতে মাঠময় কাদা, শুকানোর সুযোগই পাচ্ছে না। রোদ-বৃষ্টির এ পালাক্রমে বিড়ম্বনা বেড়েছে আগতদের। মেঘের অন্ধকার দূর করতে মঞ্চে বাতি জ্বালিয়ে রাখা হয়েছে।  অনেকেই এসেছেন ছাতা হাতে, বৃষ্টি শুরু হলেই মেলে ধরছেন