সিলেটে মোটরসাইকেল ও মাস্টার কীসহ ২চোর গ্রেফতার

0
281

নুরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানাধীন শিবের বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলসহ চিহ্নিত দুই মটর সাইকেল চোরকেকে গ্রেফতার করেছে জালালাবাদ থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ আদর্শ গ্রামের আব্দুল মোতালেব এর ছেলে ফরহাদ হোসেন (২০) এবং একই উপজেলার পারুয়া বদিকোনার আব্দুর রহিমের ছেলে আতিকুর রহমান (১৯)।

পুলিশ সূত্রে জানা যায়,গত বুধবার (১০ মে) রাত ১১টায় সময় জালালাবাদ থানার এসআই রেজোয়ান আহমেদ এর নেতৃত্বে পাগইল সাকিনস্থ ওয়েস্ট পয়েন্টে (অস্ট্রেলিয়া পয়েন্ট )চেকপোস্ট পরিচালনাকালে গোপন তথ্যের ভিত্তিতে একটি নাম্বার বিহীন লাল রংয়ের হালকা মটর সাইকেল আটক করে এর চালক এবং অপর আরোহীকে জিজ্ঞাসাবাদ করে।

একপর্যায়ে তারা দু’জনই স্বীকার করে যে,সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানাধীন থানা বাজার এলাকার জনৈক এক ব্যক্তির বাড়ি থেকে মটর সাইকেল টি চুরি করে জগন্নাথপুর থানা এলাকায় বিক্রি করার উদ্দেশ্যে ঘটনাস্থলের দিকে আসতেছিল। এসময় আসামীদের হেফাজত থেকে যেকোন মটর সাইকেল লক খোলার দুটি ‘মাস্টার কি’ জব্দ করা হয়।
আসামীদের দেয়া তথ্য যাচাই বাছাই কালে জালালাবাদ থানা পুলিশ জানতে পারে যে, কোম্পানীগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাসের নামে ইস্যুকৃত সরকারি মটর সাইকেলটি তার এক সহকর্মী গতকাল ১০ মে রাত ৮ টায় উপজেলা পরিষদ সংলগ্ন ভাড়া বাসার সামনে রাখে। পরে একই দিন রাত সাড়ে নয়টায় গ্রেফতারকৃত ফরহাদ ও আতিকুর রহমান চুরি করে নিয়ে আসে। এ ঘটনায় কোম্পানীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাস বাদী হয়ে জালালাবাদ থানায় মামলা দায়ের করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জালালাবাদ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম জানান, সিলেট মেট্রোপলিটন পুলিশের চলমান বিশেষ অভিযানের অংশ হিসেবে গতকাল রাতে ওয়েস্ট পয়েন্টে (অস্ট্রেলিয়া পয়েন্ট) এলাকায় অভিযান পরিচালনা করে চোরাই মোটরসাইকেল সহ চিহ্নিত দুই মটর সাইকেল চোর কে গ্রেফতার করা হয়েছে। আসামীদের ইতিমধ্যে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত চক্রের অন্য সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে বলে পুলিশ জানিয়েছেন।