সিলেট-ভোলাগঞ্জ সড়কের সংস্কারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক

    0
    239

    আমারসিলেট24ডটকম,০৭জানুয়ারী,আবুল হোসেনঃ আজ বুধবার দুপুরে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও সড়ক পরিবহন মন্ত্রী বরাবরে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রাস্তা সংস্কারের দাবীতে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল ও ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা স্মারকলিপি পেশ করেছেন। দুই মাসব্যপি আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ এই স্মারকলিপি প্রদান করা হলো। এতে সংশি¬ষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জানান নাসরিন জাহান ফাতেমা। নিম্নে স্বারকলিপির হুবহু তুলে ধরা হল।

    বরাবরে ,

    জননেত্রী শেখ হাসিনা

    মাননীয় প্রধান মন্ত্রী

    গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

    প্রধানমন্ত্রীর কার্যালয়, ঢাকা ।

    মাধ্যমেঃ জেলা প্রশাসক, সিলেট ।

    বিষয় : সিলেট বিভাগের সবচেয়ে জনগুরুত্বপূর্ন সিলেট -ভোলাগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে স্বারকলিপি ।

    মহাত্নন,

    সবিনয় নিবেদন এই যে, সিলেট বিভাগের সবচেয়ে জনগুরুত্বপূর্ন সিলেট- ভোলাগঞ্জ সড়কটি বিগত ৮ (আট) বছর ধরে সংস্কারহীন অবস্থায় বিপদ জনক আকার ধারণ করে আছে । উক্ত সড়কটিই দেশের নির্মান শিল্পের অন্যতম কাচামাল পাথর পরিবহনের একমাত্র রাস্তা । প্রতিদিন হাজারো ট্রাক ভোলাগঞ্জ পাথর কোয়ারী এলাকা থেকে পাথর পরিবহন করে দেশের নির্মান শিল্প টিকিয়ে রেখেছে । প্রতি বছর সরকারের শত শত কোটি টাকা রাজস্ব প্রাপ্তিতে এ সড়কের ভূমিকা অপরিসীম । সড়কটির উজানে দেশের বৃহত্তম ভোলাগঞ্জ পাথর কোয়ারীতে লাখো শ্রমজীবি মানুষ জীবিকা নির্বাহ করে আসছে। এ ছাড়া সিলেট বিভাগীয় সদরের সাথে উত্তরাঞ্চলের বৃহৎ ও প্রান্তিক জনগোষ্ঠির যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক ।

    বর্তমানে সড়কটির অবস্থা এতই শোচনীয় যে, এ সড়ক দিয়ে যানবাহন দুরের কথা পথচারী চলাচলে মারাত্বক অনোপযোগি হয়ে পড়েছে। সড়কটির বিপদ জনক অবস্থা এমন আকার ধারন করছে যে, এখানে কোন কালে যে, একটি সড়ক ছিল তা কল্পনা করা দুরহ হয়ে পড়েছে ।

    পরিতাপের বিষয় দীর্ঘ ৮ (আট) বছর সংস্কারহীন অবস্থায় সড়কটি এ অঞ্চলের লাখো মানুষের মৃত্য ফাঁদে পরিনত হয়েছে । সংশ্লিষ্ট স.ও.জ এর পক্ষথেকে সংস্কারের নামে প্রতি বছর সরকারের কোটি কোটি টাকা অপচয় ও লুটপাটের মহোৎসব চলছে ।

    জনগুরত্তপুর্ন এ সড়কটি কে জাতীয় মহাসড়কে রুপান্তরিত কারার লক্ষে স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ এর প্রচ্স্টোয় সংশ্লিস্ট কতৃপক্ষ ৬ শ কোটি টাকার একটি প্রকল্প গ্রহন করে । ইতোমধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের উক্ত সড়ক পরিদর্শন করে রাস্তাটিকে ভয়াবহ ও ক্যান্সার আকান্ত বলে অভিহিত করেন এবং দ্রুত সড়কটি সংস্কারের আশ্বাস প্রদান করেন । কিন্তু পরিতাপের বিষয় মন্ত্রী মহোদয়ের আশ্বাসের বানী এখন নিভৃতে কাদছে । সড়কটি সংস্কারে কোন সম্বাবনা আমরা দেখতে পাচ্ছিনা। এ অবস্থায় উত্তরাঞ্চলের লাখো মানুষ হতাশ হয়ে পরেছেন । যোগাযোগের এ করুন অবস্থা থেকে উত্তরনের জন্য আমাদের জাতীর জনকের কন্যা, বাংলাদেশের উন্নয়নের স্বার্থক রুপকার আমাদের প্রিয় প্রধান মন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনাই একমাত্র ভরসাস্থল ।

    অতএব মহোদয় সমীপে উত্তর সিলেট এর লাখো মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম সিলেট- ভোলাগঞ্জ সড়কটি সংস্কার করে তা জাতীয় মহাসড়কে রুপান্তর করলে আমরা আজীবন আপনার নিকট কৃতজ্ঞ থাকবো । জয় বাংলা জয় বঙ্গবন্ধু ।

    বিনীত

    আপনার বিস্বস্ত

    স্বাক্ষরিত

    অনুলিপিঃ

    ১। জনাব আবুল মাল আব্দুল মুহিত

    মাননীয় অর্থমন্ত্রী,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

    অর্থ মন্ত্রনালয় বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

    ২। জনাব ওবায়দুল কাদের

    মাননীয় মন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

    সড়ক ও পরিবহন মন্ত্রনালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

    সংযুক্ত: দরখাস্তের সাথে বিভিন্ন পত্রিকার কাটিং রয়েছে।