সিলেট-২ আসনে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল:বাতিল-৮ স্থগিত-২ ও ৪ জনের বৈধ

0
43

আমার সিলেট রিপোর্ট: সিলেট-২ আসনে সর্বোচ্চ ১৪ জন মনোনয়নপত্র জমা দানকারী প্রার্থীর মধ্যে বর্তমান এমপি মোকাব্বির খান, সাবেক এমপি এহিয়া চৌধুরী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবসহ আটজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এদের মধ্যে মোকাব্বির খান গণফোরামের, ইয়াহইয়া চৌধুরী জাতীয় পার্টির ও মেয়র মুহিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী।রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাইকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান তাদের মনোনয়ন বাতিল করেন। মনোনয়ন জমা দানকারী ১৪ জনের মধ্যে আটজনের বাতিল ছাড়াও দুইজনের স্থগিত ও ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বৈধ ঘোষণা হওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী, তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আবদুল মান্নান খান, জাকের পার্টির মোহাম্মদ সায়েদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেল।

বাছাই কমিটির সূত্রে জানা গেছে, গণফোরামের প্রার্থী মোকাব্বির খান দলের নির্বাহী সভাপতি হিসেবে তার মনোনয়নপত্রে নিজে স্বাক্ষর করলেও নির্বাহী সভাপতির কোনো প্রমাণ উপস্থাপন করেননি। বাতিল হওয়া অপর দুই প্রার্থী জাতীয় পার্টির এহিয়া চৌধুরী আয়কর রিটার্ন জটিলতায় ও স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান মেয়র পদে পদত্যাগপত্র জমা না দিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।