সুনামগঞ্জে বিএনপির মিছিল সমাবেশও পরিবহণ ধর্মঘট

    0
    250

    আমারসিলেট24ডটকম,২৫মে, মোজাম্মেল আলম ভূঁইয়াঃসুনামগঞ্জে আজ রোববার দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। মিছিল নিয়ে পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন-জেলা বিএনপির সদস্য ওয়াকিফুর রহমান গিলমান,নাদের আহমদ,আনিসুল হক,আব্দুল্লা আল নোমান,আমির হোসেন প্রমুখ।

    অপর দিকে,সুনামগঞ্জে আজ রোববার শান্তিপূর্ণ ভাবে সকাল-সন্ধ্যা পরিবহণ ধর্মঘট পালিত হয়েছে। নিখোঁজ জেলা বিএনপির নেতা,যুক্তরাজ্য প্রবাসী মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালক সোহেলকে অক্ষত অবস্থায় ফিরিয়ে পাওয়ার দাবীতে সকাল ৬ট থেকে সড়ক ও নৌ পথে সকাল প্রকার যান চলাচল বন্ধ থাকে। গত ১৯মে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এই ধর্মঘটের ডাক দেয় জেলা মাইক্রোবাস ও ট্যাক্সি চালক সমিতি। তবে পরিবহণ ধর্মঘট চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটনার খবর পাওয়া যায়নি।

    গত ৪ মে জেলা বিএনপির গণ অনশন শেষে বিকেলে পৌরশহরের হাজিপাড়া নিজ বাসা থেকে চালককে নিয়ে সিলেট যাওয়ার পর থেকে বিএনপি নেতা মুজিবুর ও তার গাড়ি চালক নিখোঁজ হয়ে যায়। এঘটনায় গত ১১মে আধাবেলা হরতাল পালন করাসহ বিভিন্ন কর্মসূচিতে পুরো জেলা উত্তপ্ত হয়ে উঠে। বিএনপি নেতা মুজিবুর নিখোঁজের ঘটনায় তার ভাগ্নি জামাই থানায় জিডি দায়েরর পর পুলিশ অভিযান চালিয়ে সুনামগঞ্জ থেকে ৩জন, ময়মনসিংহ থেকে ২জন ও হবিগঞ্জ থেকে ১জন আটক করে জেলহাজতে প্রেরণ করেছে।