সুনামগঞ্জে শিশু ধর্ষনের দায়ে ২জনকে যাবজ্জীবন

    0
    212

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের শিশু ধর্ষনের দায়ে ২জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন ট্র্যাইব্যুনাল আদালতের বিচারক মোঃ জাকির হোসেন। দন্ড প্রাপ্ত্যরা হলেন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ববীরগাওঁ ইউনিয়নের বীরগাঁও গ্রামের মৃত আছমত উল্ল্যাহর ছেলে আয়াকনুর ও মোঃ হানিফ মিয়ার ছেলে মোঃ শফিক।
    বুধবার দুপুরে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ববীরগাওঁ ইউনিয়নের বীরগাঁও এলাকায় ২০০৯সালে শিশু ধর্ষন মামলায় রায় দেন।

    এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর এড.নান্টু রায় ও আসামীপক্ষের আইনজীবি ছিলেন মোঃ আব্দুল হক ও জুবায়ের আহমদ।

    মামলার বিবরণে জানা যায়,জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ববীরগাওঁ ইউনিয়নের বীরগাঁও গ্রামের মৃত আছমত উল্ল্যাহর ছেলে আয়াকনুর ও মোঃ হানিফ মিয়ার ছেলে মোঃ শফিক মিয়ারকে আসামী করে মামলাটি দায়ের করেন ধর্ষনের শিকার শিশুটির পিতা। ২০০৯সালের ২০জানুয়ারী ঐ শিশু ও তার এক বান্ধবী বিকেলে হাওরের নাগরার কান্দা ছন ক্ষেতে গোবর কুড়াতে গেলে আসামীরা ঐ শিশুটিকে ধর্ষন করে। আয়াকনুর ও শফিক মিলে দুজন তাদের ডেকে নাগরার কান্দা শুকনো খালের মধ্যে নিয়ে গিয়ে যায়। এসময় অপর ৮বছর বয়সী শিশুটি কান্নাকাটি শুরু করলে তাকে ছেড়ে দিয়ে ঐ শিশুটিকে দুজন মিলে পালাক্রমে ধর্ষন করে। দীর্ঘদিন তদন্ত শেষে পুলিশের তদন্তকারী কর্মকর্তা অভিযুক্তদের বিরুদ্ধে
    ধর্ষনের আলামত প্রমাণিত হওয়ায় চার্জশীট দেয়। বুধবার আদালতের বিজ্ঞ বিচারক সকল সাক্ষ্য প্রমান পর্যালোচনা করেই এ রায় প্রদান করেন।