সুনামগঞ্জে স্থানীয় সরকারের উন্নয়নে ডিজিটাল সেন্টার সংলাপ

    0
    148

    আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বর,পলি রায়:সুনামগঞ্জে স্থানীয় সরকারের উন্নয়নে ডিজিটাল সেন্টার নিয়ে স্থানীয় সাংবাদিক ফোরামের উদ্যোগে সংলাপ অনুষ্টিত। মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সভাপতি ও মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি ইমরানুল হক চৌধুরী সভাপতিত্বে দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি মাসুম হেলালের সঞ্চালনায় সংলাপ অনুষ্টিত হয়।

    সংলাপে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক ও রাজস্ব) দেবজিৎ সিনহা। বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ পৌর কলেজ অধ্যক্ষ শেরগুল আহমদ, প্রধান আলোচক প্রথম আলো জেলা প্রতিনিধি এড.খলিল রহমান, বিশেষ অতিথিদের মধ্যে আপ্তাবনগর ইউনিয়ন চেয়ারম্যান আবুল বরকত, লক্ষনশ্রী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, গৌরারং ইউনিয়ন চেয়ারম্যান তাজুল ইসলাম ও রঙ্গারচর ইউনিয়ন চেয়ারম্যান ফরহাদ রাজা চৌধুরী।

    এ সময় মুল প্রবন্ধ পাঠ করেন এমএমসি’র মনিটরিং ও রিসার্স অফিসার তাজমুন নাহার লিজা। এ ছাড়াও জেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকবৃন্দ ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা। বক্তারা ডিজিটাল সেন্টারে কর্মরত উদ্যোক্তাদের স্থায়ী নিয়োগ অথবা আয়ের পথ সৃষ্টি করে দেয়ার দাবী জানানো হয় এবং ডিজিটাল সেন্টারগুলোতে সর্বক্ষণ বিদ্যুৎ ও নেটওয়ার্কের গতি বাড়ানোর মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাস্তবায়ন প্রকল্পে জনসম্পৃক্ততা বাড়াতে হবে।

    পরিশেষে প্রধান অতিথি ডিজিটাল সেন্টারের কিছু সমস্যার কথা স্বীকার করে বলেন, আস্তে আস্তে সকল সমস্যা সমাধানে সরকার কাজ করছে। সকলের সহযোগিতা পেলে ভিশন ২০২১ বাস্তবায়ন সম্ভব হবে। সেই সাথে এমএমসিকে প্রতি মাসে অন্তত ১টি সেমিনার বা সভার আয়োজন করার প্রস্তাবও জানান।