সুপরিকল্পিতভাবে রাজনৈতিক উদ্দেশ্যে হত্যাকাণ্ডঃসুরঞ্জিত

    0
    204

    আমারসিলেট24ডটকম,২৩মেঃ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রবীণ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, একটি মহলসুপরিকল্পিতভাবে রাজনৈতিক উদ্দেশ্যে নারায়ণগঞ্জ, লক্ষ্মীপুর ও ফেনীরহত্যাকাণ্ড ঘটিয়েছে।
    তিনি বলেন, এরা এ দেশের সাংবিধানিক ও গণতান্ত্রিকধারা ব্যাহত করতে চায়। এদের ব্যাপারে সতর্ক হতে হবে। অবিলম্বে দোষীব্যক্তিদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।
    আজ শুক্রবার দুপুরেইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে প্রয়াত আওয়ামী লীগ নেতাইলিয়াস আহম্মেদ চৌধুরীর স্মরণসভায় তিনি এসব কথা বলেন।
    সুরঞ্জিত সেনগুপ্তআরও বলেন, এ ঘটনার পেছনে যারা আছে, তারা গণতন্ত্রের শত্রু। এদের প্রশ্রয়আশ্রয় দেওয়ার সুযোগ নেই। এই তিনটি ঘটনাই একসূত্রে গাঁথা। এ সম্পর্কেসরকারকে তীক্ষ্ণ রাজনৈতিক দৃষ্টি দিতে হবে। নারায়ণগঞ্জের সাত খুনের মূলআসামি নূর হোসেন সহ সমস্ত দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনতে হবে।
    তিনিবলেন, নারায়ণগঞ্জ, লক্ষ্মীপুর ও ফেনী উত্তপ্ত হয়ে উঠেছে। সুসংবাদ হলো, নারায়ণগঞ্জের ঘটনায় সংশ্লিষ্ট র‌্যাব কর্মকর্তাকে খুনের মামলায় গ্রেপ্তারকরা হয়েছে। এটা নারায়ণগঞ্জের জনগণের স্বতঃস্ফূর্ত প্রতিবাদের বিজয়।নারায়ণগঞ্জ আমাদের দেশের গুরুত্বপূর্ণ শিল্প নগরী। আমরা চাই, নারায়ণগঞ্জশান্ত হোক, মানুষ নির্বিঘ্নে চলুক, আইনের শাসন প্রতিষ্ঠিত হোক।
    ’’সত্য কথাবললে অনেকে ভুল বোঝে” দাবি করে সরকারের আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির এ সভাপতি বলেন, আমি কথা বললেভুল বোঝে। আমি এখনও বলতে চাই। ফেনীতে এই পৈচাশিক হত্যাকাণ্ড ঘটলো, ফেনীতেপ্রশাসন, র‌্যাব, সিআইডি ইত্যাদি ছিল না? প্রশাসনিক তৎপরতায় এ পৈশাচিক খুনবন্ধ করা গেলে আমরা তাদের প্রশংসা করতাম। নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ওআওয়ামী লীগের সভাপতিকে প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছে। প্রশাসন কীকরেছে?
    খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, বিরোধী জোটের নেতাবলেছেন- ‘এটা আওয়ামী লীগের দলীয় কোন্দলে হয়েছে’। এটার জন্য আপনি সুষ্ঠুতদন্ত ও বিচার দাবি করতে পারতেন। জাতি হিসেবে আমাদের বুঝতে হবে আমরা বিরোধীদল না সরকারি এটা কোনো বিষয় নয়। আমরা যেন বিবেকহীন বা অনভূতিহীন না হয়েযাই।
    সুরঞ্জিত আরও বলেন, এ ধরনের কোনো খুনের দায় দায়িত্ব আওয়ামী লীগ বাসরকার কেউ নেবে না। অপরাধীদের আইনের কাছে সোপর্দ করা সকল নাগরিকের কর্তব্য।
    বঙ্গবন্ধুএকাডেমির সভাপতি হুমায়ূন কবিরের সভাপতিত্বে আজকের স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামানপ্রমুখ।