সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পরিষদ নীল প্যানেল সভাপতি ও সম্পাদকসহ ১৩টি পদে, সাদা প্যানেল একটি পদে জয়ী

    0
    516

    সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নীল প্যানেল সভাপতি ও সম্পাদকসহ ১৩টি পদে জয়ী হয়েছে। মোট ১৪টি পদের মধ্যে আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা প্যানেল মাত্র একটি পদে জয় লাভ করেছে।
    সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে গতকাল বৃহস্পতিবার রাত সোয়া দুইটায় নির্বাচন উপকমিটির আহ্বায়ক মো. নুর হোসেন চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন।
    নীল প্যানেল থেকে সভাপতি পদে এক হাজার ৬৬৯ ভোট পেয়ে এ জে মোহাম্মদ আলী নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের আবদুল বাসেত মজুমদার পেয়েছেন এক হাজার ৩৪০ ভোট। সম্পাদক পদে নীল প্যানেল থেকে মাহবুব উদ্দিন খোকন এক হাজার ৬৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল আলম পেয়েছেন এক হাজার ৩৬৯ ভোট।
    নীল প্যানেল থেকে সহসভাপতি দুটি পদে এ বি এম ওয়ালিউর রহমান খান ও মো. শাহজাদা, কোষাধ্যক্ষ পদে মো. রবিউল করিম, সহসম্পাদক দুটি পদে এ বি এম রফিকুল হক তালুকদার রাজা ও মোহাম্মদ সাইফুর রহমান নির্বাচিত হয়েছেন। সদস্য সাতটি পদের মধ্যে ছয়টিতে নির্বাচিত হয়েছেন নীল প্যানেলের প্রার্থীরা। তাঁরা হলেন: আঞ্জুমান-আরা বেগম, ফাতেমা খাতুন, এম মিজানুর রহমান ওরফে মাসুম, মো. আলমগীর হোসেন, মো. কামরুজ্জামান সেলিম ও মো. ওয়াহিদুজ্জামান ওরফে সোহেল নির্বাচিত হয়েছেন।
    সাদা প্যানেল থেকে সদস্য পদে একজন হোসনে আরা বেগম জয়ী হয়েছেন।
    গত বুধবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। মাঝে বিরতি দিয়ে দুই দিনব্যাপী এই নির্বাচনে গতকাল কাল বৃহস্পতিবার বিকেল পাঁচটায় ভোট গ্রহণ শেষ হয়। মোট ভোটার ছিলেন চার হাজার ৪৫ জন।
    SC-BAR-LOGO-300x165