সেনাবাহিনীতে যুক্ত হলো বহুল প্রতীক্ষিত ক্ষেপণাস্ত্র

    0
    210

    আমারসিলেট24ডটকম,২২ডিসেম্বরঃ দেশের সেনাবাহিনীতে যুক্ত হলো বহুল প্রতীক্ষিত সেলফ প্রোপেলড (এসপি) গান ও ট্যাংক বিধবংসী মেটিস এম-ওয়ান ক্ষেপণাস্ত্র। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার সকালে ঢাকা সেনানিবাসের আর্মি এভিয়েশন গ্রুপ চত্বরে সেনাবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে এগুলো হস্তান্তর করেন।
    জানা যায়, প্রধানমন্ত্রী ঢাকা সেনানিবাসের টারমাক এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর একমাত্র এসপি ইউনিট আর্টিলারি কোরের ১১ এসপি রেজিমেন্ট আর্টিলারিকে সার্বিয়ার তৈরি ১৫৫ মিলি মিলি নোরা বি-৫২ এসপি গান এবং বাংলাদেশ সেনাবাহিনীর ইনফ্যান্ট্রি রেজিমেন্টের কাছে রাশিয়ার তৈরি মেটিস এম-ওয়ান ক্ষেপণাস্ত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। তিনি চীনের তৈরি ট্যাংক বিধ্বংসী অস্ত্র পিএফ-৯৮ ও তুরস্কের তৈরি হালকা সাঁজোয়া যান ইনফ্যান্ট্রি রেজিমেন্ট হস্তান্তর করেন। এ ছাড়া অনুষ্ঠানে আর্টিলারি রেজিমেন্টের লোকেটিং শাখার জন্য কেনা সাউন্ড রেঞ্জিং ইকুইপমেন্টও হস্তান্তর করা হয়।
    এ উপলক্ষে সেনাবাহিনীর আর্টিলারি ও ইনফ্যান্ট্রি রেজিমেন্টের সদস্যদের অংশগ্রহণে দর্শনীয় কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী খোলা জিপে করে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া তার সঙ্গে ছিলেন।
    লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আমিনুল ইসলাম এবং ক্যাপ্টেন মোহাম্মদ সজিব ছিলেন যথাক্রমে প্যারেড কমান্ডার ও প্যারেড এডজুটেন্ট।এ সময় মন্ত্রীবর্গ, প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা, বিমান বাহিনী প্রধান, প্রতিরক্ষা এটাশে, বিভিন্ন দূতাবাস ও হাই কমিশনের উপদেষ্টাবৃন্দসহ উচ্চপদস্থ সরকারি- বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টারমাক এলাকায় পৌঁছালে সেনাবাহিনী প্রধান তাকে স্বাগত জানান।