সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে রদবদল

    0
    251

    আমার সিলেট  24 ডটকম,১১নভেম্বরঃ বাংলাদেশ সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে রদবদল হয়েছে বলে জানা গেছে। রোববার প্রেসিডেন্টের সামরিক সচিব এবং ঢাকা সেনানিবাসের ৪৬ ব্রিগেডের কমান্ডারসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে এই রদবদল করা হয়।ওই রদবদলে আর্মি হেডকোয়ার্টারের ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল আবুল হোসাইনকে রাষ্ট্রপতি আবদুল হামিদের সামরিক সচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। তিনি মেজর জেনারেল ফখরুদ্দিনের স্থলাভিষিক্ত হবেন।এছাড়াও ৪৬ ব্রিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার ওয়াকার উজ জামান মেজর জেনারেল পদে উন্নীত হয়ে আর্মি হেডকোয়ার্টারের সামরিক সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। ওয়াকার স্থলাভিষিক্ত হবেন মেজর জেনারেল আবদুর রহমানের, যিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরিক্টিং স্টাফ হিসেবে নিয়োগ পেয়েছিলেন।

    র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব) এর অ্যাডিশনাল ডিজি কর্নেল মুজিব ৪৬ ব্রিগেড কমান্ডার হিসেবে নিয়োগ পেয়েছেন এবং কর্নেল থেকে ব্রিগেডিয়ার জেনারেল পদে উন্নীত হয়েছেন।ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স (এনএসআই) এর পরিচালক কর্নেল সোহেল যিনি প্রেষণে ছিলেন, তিনি বিগ্রেডিয়ার পদে উন্নীত হয়ে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর কমান্ডার হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মাকসুদের স্থলাভিষিক্ত ।

    সাভার সেনানিবাসের ৮১ ব্রিগ্রেডের ব্রিগ্রেড কমান্ডার হিসেবে নিযুক্ত হয়েছেন ব্রিগ্রেডিয়ার জেনারেল সারফুদ্দিন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল শিকদারের স্থলাভিষিক্ত হবেন, যিনি কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে ইতুরি ব্রিগেডের ব্রিগ্রেড কমান্ডার হিসেবে নিযুক্ত হয়েছেন।ব্রিগেডিয়ার জেনারেল আনিস আধা সামরিক বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) এর অ্যাডিশনাল ডিজি হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানা যায়।