স্পেনে শিশুদের নিয়ে জাঁকজমক পূর্ণ ইসলামী প্রোগ্রাম

    0
    241

    হোসাইন ইকবাল, স্পেন থেকেঃ স্পেনের মাদ্রিদে শিশুদের নিয়ে জাঁকজমক পূর্ণ ভাবে ইসলামী কালচারাল প্রোগ্রাম অনুষ্টিত হয়। ২৫ শে আগষ্ট পূর্ব ঘোষিত বার্ষিক কর্মসূচী হিসাবে স্পেনের মাদ্রিদে দক্ষিন সুরমা ওয়েলফেয়ার এসোসিয়েশন এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে, পবিত্র কুরআান তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগীতা। মাদ্রিদস্হ বাংলাদেশী কমিউনিটির প্রায় দুই শতাধিক প্রতিযোগী এতে অংশ গ্রহন করে।

    এ উপলক্ষে পাঁচ থেকে ১২ বছর বয়সী প্রতিযোগীদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছিল বাংলাদেশ এসোসিয়েশনের হলরুম। হলরুমের কানায় কানায় ভরপুর কচিকাঁচা আর সাথে আসা অভিভাবকদের চোখে মুখে ছিল খুশীর ঝিলিক। দীর্ঘ অনেক দিন পর একটি ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠানে নিজেদের বাচ্চাকে নিয়ে আসার সুযোগ সৃষ্টি করে দেয়ায় এই সংগঠনটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অনেকেই।

    অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ এসোসিয়েশনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের প্রেসিডেন্ট জহিরুল ইসলাম, অল ইউরোপীয়ান প্রেসক্লাবের সাধারন সম্পাদক বকুল খান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ফখরুদ্দিন রাজী,  আয়োজকদের এই ব্যতিক্রম ধর্মী উদ্যোগের ভুয়সী প্রসংসা করেন।

    অতিথিদের মধ্যে আরো উপস্হিত ছিলেন গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সভাপতি সোহেল ভুঁইয়া, স্পেন বি এন পির সাংগঠনিক সম্পসদক আবুজাফর রাসেল, বাংলাদেশ এসোসিয়েশনের ধর্ম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মারুফ বিল্লাহ, সহ ধর্ম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হানিফ মিয়াজী, বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট ইব্রাহীম খলীল ।

    বাছাই পর্বের এই অনুষ্ঠানটিতে সম্মানিত বিচারক ছিলেন, মাদ্রিদস্হ বায়তুল মোকাররম আরবী স্কুলের প্রধান শিক্ষক নুরুল আলম, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, মাওলানা আবুল কালাম।

    সংগঠনটির সভাতি সাংবাদিক সেলিম আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাইফুররহমানের সঞ্চালনায় অনুষ্ঠানটি সফল করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন, সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহাদাত সুমেল, এছাড়া আরো যারা ছিলেন তারা হলেন শিল্পী সুহেল, সিরাজুল ইসলাম, নজরুল ইসলাম সহ আরো অনেকেই।