হজযাত্রীদের পরিবহনে বাংলাদেশ বিমানের ফ্লাইট আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে

    1
    390

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০৩ সেপ্টেম্বর  : আগামী শনিবার থেকে শুরু হচ্ছে চলতি বছরের হজ ফ্লাইট। শুক্রবার রাজধানীর আশকোনায় অবস্থিত হাজী ক্যাম্পে এই হজ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সচিবালয়ে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান সাংবাদিকদের এ তথ্য জানান।

    বিমান মন্ত্রী সাংবাদিকদের বলেন, এবার প্রায় ৯০ হাজার বাংলাদেশি হজে অংশ নেবেন। হজযাত্রীদের পরিবহনে বাংলাদেশ বিমানের ফ্লাইট আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে। আর ফিরতি ফ্লাইট শুরু হবে অক্টোবরের ১৯ তারিখ থেকে।  পাশাপাশি হজযাত্রী পরিবহনে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট শুরু হবে ৮ সেপ্টেম্বর থেকে। আর ফিরতি ফ্লাইট শুরু হবে ২১ অক্টোবর থেকে।

    মন্ত্রী জানান, প্রত্যেক হজযাত্রী দু’টি ব্যাগে মোট ৪৬ কেজি মালামাল বহন করতে পারবেন।  মন্ত্রী বলেন, এবারের হজে সাধারণ প্যাকেজের সঙ্গে সংক্ষিপ্ত প্যাকেজও রয়েছে। সংক্ষিপ্ত প্যাকেজটি ১৮ দিনের। এই প্যাকেজের খরচ ধরা হয়েছে ২ হাজার ৫শ’ ডলার। আর সাধারণ প্যাকেজের খরচ নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৭৫ ডলার। ফারুক খান জানান, এবার ঢাকা ছাড়াও চট্টগ্রাম ও সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট জেদ্দায় গিয়ে পৌঁছাবে।