হবিগঞ্জের কালারডুবা হাওড় এখন অন্যতম পর্যটনকেন্দ্র

0
277
হবিগঞ্জের কালারডুবা হাওড় এখন অন্যতম পর্যটনকেন্দ্র
হবিগঞ্জের কালারডুবা হাওড় এখন অন্যতম পর্যটনকেন্দ্র

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ স্নিগ্ধ বাতাসে বিস্তীর্ণ হাওড়ের বিশাল জলরাশির পাশে প্রিয়জনদের সঙ্গে বেড়াতে হাজারো মানুষের ভিড় করছেন হবিগঞ্জের কালারডুবা হাওরের পাড়ে। বর্ষা মৌসুমের পড়ন্ত বিকেলে দর্শনার্থীদের আগ্রহ একটু বেশি।

তবে, এ স্থানে একটি পরিকল্পিত বিনোদনকেন্দ্র নির্মাণের দাবি স্থানীয়দের। কেউ চড়েছেন নৌকায়, কেউবা পাড়ে দাঁড়িয়ে সেলফি তুলছেন। পড়ন্ত বিকেলে দর্শনার্থীদের পদচারনায় মুখর কালারডুবা হাওড় এলাকা।
বর্ষা মৌসুমে হবিগঞ্জের সদর উপজেলার কালারডুবা হাওড় এলাকায় এমনই ভিড় লেগে থাকে। জেলা শহরের কাছাকাছি কোন বিনোদনকেন্দ্র না থাকায় বিকেলে হাজারো মানুষ জড়ো হন হাওড়পাড়ে। দর্শনার্থীদের বসে খাওয়ার জন্য এখানে তৈরি করা হয়েছে ছোট ছোট ঘর। পানি ভেসে বেড়ানোর জন্য রয়েছে নৌকা।
বিকেল থেকে রাত পর্যন্ত থাকে ভিড়। সম্ভাবনায় এই এলাকায় একটি পরিকল্পিত পর্যটনকেন্দ্র গড়ে তোলার দাবি দর্শনার্থীদের। তারা বলেন, এই জায়গা অনেক সুন্দর। আমরা অনেক আনন্দ করছি। হবিগঞ্জে ঘোরার মত জায়গা ছিল না। এইবার এখানে এসে আমাদের ভালো লাগছে। আরও সুন্দর করার জন্যে পরিকল্পনা নিলে । প্রচুর মানুষ এখানে আসবে।
বিনোদনের জন্য জন্য ব্যবস্থা করা হয়েছে দোলনা, ফোটোবুথসহ শিশুদের খেলার উপকরণ। সরকারিভাবে এখানে বিনোদনকেন্দ্র গড়ে তোলার আশ্বাস দিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান। তিনি বলেন, আমরা চেষ্টা করছি সরকারিভাবে এখানে একটি বিনোদনকেন্দ্র গড়ে তোলার। তাহলে জেলার বাইরে থেকেও প্রচুর পর্যটক এখানে আসবে।
চলতি বর্ষা মৌসুমে প্রতিদিন গড়ে ৫ হাজার মানুষ কালারডুবা হাওড় এলাকায় বেড়াতে আসেন।