হবিগঞ্জের পইল ইউপি’তে ন্যায়বিচার প্রতিষ্ঠা শীর্ষক মতবিনিময়

    1
    344

     আমারসিলেট24ডটকম,২৯মে,এম,কাউছার আহমেদঃ ন্যায়বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালতের ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভা হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পইল ইউনিয় পরিষদ প্রাঙ্গনে ম্যাস্-লাইন মিডিয়া (এমএমসি)’র উদ্যোগে ও স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের আয়োজনে এ মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। পইল ইউনিন পরিষদের চেয়ারম্যান সাহেব আলীর সভাপতিত্বে ও স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম জেলা কার্যনিবাহী কমিরি সদস্য শাহ ফখরুজ্জামানের পরিচালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল।

    এতে বক্তব্য রাখেন জেলা স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ফারুক উদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ মামুন চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এম কাউছার আহমেদ, ইউপি সদস্য ইদ্রিছ আলী, আলাউদ্দিন আলম, আমিনা খাতুন, ছন্দু মিয়া, বিশিষ্ট মুরুব্বি কবির আহমেদ, সাইফুর রহমান প্রমূখ। সভায় গ্রাম আদালত সম্পর্কিত বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়। সভায় বক্তারা বলেন, গ্রাম আদালত প্রতিষ্ঠার ৩ যুগ পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গভাবে তা প্রতিষ্ঠা পাচ্ছে না।

    নানাবিধ সমস্যার কারণে এখনো অনেক ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতের কাঠামো তৈরী করা সম্ভব হচ্ছে না। রয়েছে প্রচার প্রচারণারও অপ্রতুলতা। যে কারণে গ্রামের সাধারণ মানুষ গ্রাম আদালতের সুফল ভোগ করতে পারছেন না। বক্তারা বলেন, গ্রাম আদালতকে আরো শক্তিশালী করতে হবে। বাড়াতে হবে প্রচার প্রচারণা। তুবেই সাধারণ মানুষ গ্রাম আদালত সম্পর্কে জানবে এবং তার সুফল ভোগ করতে পারবে।