হবিগঞ্জের বানিয়াচংয়ে ইকবাল হোসেন ও আজমিরীগঞ্জে আলাউদ্দিন বিজয়ী

0
34
হবিগঞ্জের বানিয়াচংয়ে ইকবাল হোসেন ও আজমিরীগঞ্জে আলাউদ্দিন বিজয়ী

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮ থেকে শুরু হয় ভোট গ্রহন। বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা। গণনা শেষে রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন স্ব-স্ব উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তারা।
ঘোষিত ফলাফল অনুযায়ী আজমিরীগঞ্জে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো.আলাউদ্দিন মিয়া। চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে তিনি ১৫ হাজার ৪৮১ টি ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও শিবপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার কৈ মাছ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৫০৩ ভোট।

এছাড়াও মোঃ আকবর হোসেন পেয়েছেন ৭১৪০ ভোট, মর্তুজা হাসান পেয়েছেন ৫৫০৮ ভোট, মোঃ রেজাউল করিম পেয়েছেন ২০৯৫ ভোট এবং মোঃ লোকমান মিয়া পেয়েছেন ৬৮৫০ ভোট। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বিজয়ী হয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন। তিনি তালা প্রতীকে পেযেছেন ১১ হাজার ৫০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী কালীপদ পাল টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২৭৪ ভোট।
এছাড়াও আব্দুল জলিল পেয়েছেন ৬৭৬৫ ভোট, জীবন মিয়া পেয়েছেন ৭১৫৪ ভোট, শাহ জাহান মিয়া পেয়েছেন ৮৫২৪ ভোট, হারুনুর রশীদ পেয়েছেন ৩৮৩৯ ভোট, হীরেন্দ্র পুরকায়স্ত পেয়েছেন ২২১৯ ভোট।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন প্রতিদ্বন্ধীর মধ্যে বিজয়ী হয়েছেন মাহমুদা আক্তার রেপা। ফুটবল প্রতীকে তিনি পেয়েছেন ১৯ হাজার ৭৩৮ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী রোকসানা আক্তার হাঁস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬১৬ ভোট এবং সীমা রানী সরকার পেয়েছেন ১৩৯৫৫ ভোট। শতকরা ভোট পড়েছে ৫২.৮৩%।

এদিকে, বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান নির্বাচিত হয়েছেন। তিনি আনারস প্রতীকে ৪২ হাজার ৮২৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী (মোটর সাইকেল) প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৭৭২ ভোট। ঘোড়া প্রতীক নিয়ে আমীর হোসেন পেয়েছেন ১৪ হাজার ২২৩ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আশরাফ হুসেন খান (চশমা) প্রতিক নিয়ে ২৬ হাজার ২শত ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছন।

এছাড়াও বর্তমান ভাইস চেয়াম্যান ফারুক আমীন (উড়োজাহাজ) পেয়েছেন ৬৪২০ ভোট, আরশাদ হোসেন খান (পালকি) পেয়েছেন ৪৭৪৪ ভোট, সাংবাদিক এস এম সুরুজ আলী (মাইক) প্রতীক নিয়ে পেয়েছেন ১০১৩৬ ভোট, কৃষ্ণ দেব (টিউবওয়েল) নিয়ে পয়েছেন ৮৫৯৭ ভোট, তাফাজ্জুল হক (বই) ৬২৩৫ ভোট, প্রিয়তোষ রঞ্জন দেব (বৈদতিক বাল্ব) পেয়েছেন ৪৭৯৯ ভোট, আসিক মিয়া (তালা) পেয়েছেন ১৪৪২৭ ভোট, সৈয়দ নাসিরুল ইমাম (টিয়া পাখি) প্রতিকে পেয়েছেন ৫৮০১ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহানারা আক্তার বিউটি (প্রজাপতি)। তিনি পেয়েছেন ৪৫৬৮৪ ভোট। মুক্তা রানী দাস (ফুটবল) নিয়ে পেয়েছেন ৩৬৮৩৮ ভোট এবং শিউলি রানী দাস (কলস) প্রতিকে ৩৮৪২ ভোট।